সিংড়া (নাটোর) প্রতিনিধি : নাটোরের সিংড়া উপজেলার সুকাশ উচ্চ বিদ্যালয়ে সেকায়েপ প্রকল্পের উপবৃত্তির তালিকা নিয়ে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নিয়ে উপবৃত্তির তালিকা করা হয়েছে বলে জানিয়েছে শিক্ষার্থী ও অভিভাবকরা। এ বিষয়ে অভিভাবক মিন্টু ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা যায়, সুকাশ উচ্চ বিদ্যালয়ের প্রায় ২০০জন শিক্ষার্থী রয়েছে। এর মধ্যে ৭০-৮০ জন আদিবাসী ছাত্র-ছাত্রী সহ শতাধিক শিক্ষার্থীর কাছ থেকে ১০০ টাকা করে নিয়ে তালিকা গঠন করা হয়েছে। প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শফিকুর রহমান ও অফিস সহকারী ফেরদৌস অফিসের খরচ আছে বলে শিক্ষার্থীদের কাছ থেকে ওই টাকা উত্তোলন করেছে বলে অভিযোগ করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা।

আদিবাসী রমেশ উড়াও বলেন, উপবৃত্তি যারা দিবে তারাই বাড়তি টাকা নিচ্ছে। আ. মান্নান, মাহবুবসহ নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় অভিভাবক জানায়, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ম্যানেজিং কমিটি গঠন সহ নানা অনিয়মে জড়িত রয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুন বলেন, লিখিত ভাবে অভিযোগ পাওয়ার পর স্থানীয় চেয়ারম্যান, মাধ্যমিক শিক্ষা অফিসার সহ সংশ্লিষ্টদের তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।
মাধ্যমিক শিক্ষা অফিসার মুসহাক আলী অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, সরেজমিনে তদন্ত করে সঠিক তথ্য প্রদান করা হবে।
এ ব্যাপারে ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শফিকুর রহমানের সাথে ফোনে যোগাযোগ করা হলে তার সাথে কথা বলা সম্ভব হয় নি।

(এএআর/এটিআর/নভেম্বর ১২, ২০১৪)