সরদার শুকুর আহমেদ, বাগেরহাট : বাগেরহাটের কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গোপালপুর ইউপি চেয়ারম্যান শিকদার আবু বক্কর সিদ্দিক (৬৭ ) আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার দুপুরে ঢাকায় ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতলে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ শেখ সাইফুল ইসলাম জানান, শিকদার আবু বক্কর সিদ্দিক তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে ৩০ বছরের উপরে কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া ২০১৬ সাল থেকে বর্তমান পর্যন্ত তিনি গোপালপুর ইউনিয়নের দুই বারের চেয়ারম্যান ছিলেন।

কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিকদার আবু বক্কর সিদ্দিক ১৫ দিন আগে হৃদরোগে আক্রান্ত হলে প্রথমে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ঢাকার ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতলে নেওয়া হয় তাকে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে ও ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

দলীয় সূত্রে জানাগেছে, বৃহস্পতিবার সকাল ৯ থেকে সাড়ে নয়টা পর্যন্ত মরহুমের মরদেহ উপজেলা আওয়ামী লীগের কার্যলের সামনে রাখা হবে। সেখানে নেতা কর্মীরা তাকে শ্রদ্ধা জানাবেন। পরে বেলা ১১ টায় গোপালপুরের শহীদ আসাদ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয় মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপরে গ্রামের বাড়ি টেংরাখালীতে তার শেষ নামাজে জানাজা এবং দাফন সম্পন্ন হবে।

(এসএসএ/এএস/জানুয়ারি ৩১, ২০২৪)