সরদার শুকুর আহমেদ, বাগেরহাট : বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি লিমিটেডের (বিআইএফপিসিএল) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন প্রকৌশলী সঙ্গীতা কৌশিক। বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের এই পদে যোগদানের আগে প্রকৌশলী সঙ্গীতা কৌশিক ভারতের এনটিপিসি লিমিটেডের নির্বাহী পরিচালক (ব্যবসা উন্নয়ন, আন্তর্জাতিক ব্যবসা উন্নয়ন ও পরামর্শ) হিসেবে দায়িত্ব পালন করেন।

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) আনোয়ারুল আজিম এ তথ্য নিশ্চিত করে জানান, ১৯৬৬ সালে ভারতে জন্মগ্রহণকারী প্রকৌশলী সঙ্গীতা সেদেশের গোবিন্দ বল্লভ পন্ত ইউনিভার্সিটি অফ এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি থেকে ইলেকট্রিক্যাল স্ট্রীম বিষয়ে স্নাতক ডিগ্রী অর্জন করে প্রকৌশলী হিসেবে ১৯৮৬ সালে ভারতের এনটিপিসিতে যোগদান করেন।

পরবর্তীতে তিনি এমডিআই, গুরগাঁও, ভারত থেকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন বিজনেস ম্যানেজমেন্ট ডিগ্রী অর্জন করেন। বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি লিমিটেডের (বিআইএফপিসিএল) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদানের আগে এনটিপিসি লিমিটেডের নির্বাহী পরিচালকসহ (ব্যবসা উন্নয়ন, আন্তর্জাতিক ব্যবসা উন্নয়ন ও পরামর্শ) হিসেবে দায়িত্ব বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই কন্যা সন্তানের জননী।

(এসএসএ/এএস/ফেব্রুয়ারি ০২, ২০২৪)