মাদারীপুর প্রতিনিধি : বাংলার জনগণ সেই ঢাল-তলোয়ারের যুগে আর নেই। এখন জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন নৌমন্ত্রী শাজাহান খান।

মাদারীপুরে নারীবান্ধব হাসপাতাল কর্মসূচির ২দিনব্যাপী স্বাস্থ্য মেলার উদ্বোধন শেষে বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

কিশোরগঞ্জের জনসভায় বুধবার খালেদা জিয়া বলেছিলেন, বেশি অত্যাচার-নির্যাতন হলে ঈশা খাঁর ঢাল-তলোয়ারের কথা আপনাদের মনে আছে? আপনারা তা বুঝে নেবেন। আমি যখনই আন্দোলনের ডাক দেব, আপনারা অতীতের মতো সাড়া দেবেন।

বিএনপি নেত্রীর এই বক্তব্যের সমালোচনা করে নৌমন্ত্রী শাজাহান খান বলেন, এটা ১৯৭১ সাল নয়। বাংলার মানুষ লাঠি দিয়ে কিন্তু মুক্তিযুদ্ধ করেছে। তার একটি উদ্দেশ্য ও লক্ষ্য ছিল।

তিনি আরো বলেন, ভাতের অধিকার যেটা ছিল শেখ হাসিনা সরকার তা পূরণ করেছে। ভোটের অধিকারও শেখ হাসিনা বাস্তবায়ন করেছেন। ভোটে যদি উনারা না আসেন, তাইলে কি উনারাদের জোর করে নিয়ে আসতে হবে?

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ, পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, সিভিল সার্জন বাসুদেব কুমার দাস, মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা আক্তার কনা প্রমুখ।

(ওএস/এএস/নভেম্বর ১৩, ২০১৪)