আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় নকল মুক্ত পরিবেশে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে বরিশাল শিক্ষা বোর্ড, কারিগরি বোর্ড ও মাদ্রাসা বোর্ডের অধীনে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

আজ বৃহস্পতিবার প্রথম দিনে বাংলা প্রথম পত্র পরীক্ষায় অংশ গ্রহন করেছে ২ হাজার ২শ ৫৬জন শিক্ষার্থী। মোট অনুপস্থিত ছিল ৮জন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগৈলঝাড়া উপজেলায় সাধারণ বোর্ডের আওতায় ৬টি কেন্দ্র, একটি কারিগরি কেন্দ্র এবং একটি মাদ্রাসা কেন্দ্রের অধীনে ২ হাজার ২শ ৫৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করেছে। অনুপস্থিত রয়েছে সাধারণ শাখায় ৭ জন এবং মাদ্রসা বোর্ডে ১ জনসহ মোট ৮ জন।

সূত্র মতে, বরিশাল বোর্ডের অধীনে ভেগাই হালদার পাবলিক একাডেমী কেন্দ্রে ২৭৩ জন, শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা বিদ্যালয় কেন্দ্রে ১৬৩ জন, বারপাইকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৩৮৭ জন, বাশাইল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৪২৫ জন, গৈলা সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৪৩১ জন ও বাগধা মাধ্যমিক বিদ্যলয় কেন্দ্রে ৩১৩ জন। এরমধ্যে গৈলা কেন্দ্রে ৩ জন, বারপাইকা কেন্দ্রে ১ জন এবং বাগধা কেন্দ্রে ৩ জনসহ ৬ জন শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে।

এদিকে গৈলা দাখিল মাদ্রাসা কেন্দ্রে ১৫৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। সেখানে দেয় অনুপস্থিত ছিল ১ জন। কারিগরি বোর্ডের অধীনে শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছে ১১২ জন শিক্ষার্থী।

উপজেলা বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও পরীক্ষা কেন্দ্রের সভাপতি ফারিহা তানজিন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, সহকারী কমিশনার (ভূমি) উম্মে ইমামা বানিন, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মাহাবুবুর রহমান।

(টিবি/এসপি/ফেব্রুয়ারি ১৫, ২০২৪)