গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে গণশুনানীতে অংশগ্রহণকারী কর্মমুখী ও অসচ্ছল ৫০ নারীর মাঝে সেলাই মেশিন বিরতণ করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম নারীদের হাতে সেলাই মেশিন তুলে দেন।

চট্রগ্রামের আনোয়ারা উপজেলার আল্লামা আবুল খাইর ফাউন্ডেশনের অর্থায়নে ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় আয়োজিত সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ জোবায়ের আহমেদ।

এতে বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফুল রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান ও আল্লামা আবুল খাইর ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. সোহাইল সালেহ প্রমুখ।

আল্লামা আবুল খাইর ফাউন্ডেশনের সেলাই মেশিন দিয়ে কাজ করে কর্মমূখী ও অস্বচ্ছল নারীরা নিজেদেরকে স্বাবলম্বী করে তুলতে পারবেন বলে জানান জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।
সেলাই মেসিন পেয়ে কর্মমুখী ও অসচ্ছল নারী ফাতেমা বেগম সহ সবাই সন্তুষ্টি প্রকাশ করেছেন। তারা জেলা প্রশাসককে ধন্যবাদ এবং কৃতঞ্জতা জানিয়েছেন।

গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ অরিফ হোসেন বলেন, কর্মমুখী ও অসচ্ছল নারীদের বাছাই করে তাদের সাবলম্বী করতে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। এতে করে কর্মমুখী ও অসচ্ছল নারীরা কর্মসংস্থানের সুযোগ পাবেন। তাদের পরিবারের আয় বৃদ্ধি পাবে। সংসারে স্বচ্ছন্দ আসবে।

উল্লেখ্য, গতকাল বুধবার দুর্নীতি দমন কমিশণ (দুদক) গোপালগঞ্জে গণশুনানীর আয়োজন করে। এতে অংশ নিয়ে কর্মমুখী ও অসচ্ছল নারীরা সেলাই মেসিন পেলে তাদের কর্মসংস্থান সৃষ্টি হবে বলে জানান। গণশুনানীর একদিন পর জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম নারীদের জন্য এই সেলাই মেসিনের ব্যবস্থা করে বিতরণ করেন।

(টিবি/এসপি/ফেব্রুয়ারি ১৫, ২০২৪)