নবারুণ দাশগুপ্ত, টঙ্গীবাড়ী : মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে বিদেশে পাঠানোর কথা বলে কয়েক লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে শুভ ও সালমা বেগমের বিরুদ্ধে। শুভ এবং সালমা সম্পর্কে মা ও সন্তান। এ ঘটনায় টঙ্গীবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার আউটশাহী গ্রামের আমিন উদ্দিন শেখের ছেলে শুভ (৩০), এবং আমিন উদ্দিন শেখের স্ত্রী সালমা বেগম (৪৮) লৌহজং উপজেলার খিদিরপারা ইউনিয়নের শিলগাও গ্রামের মো. জহিরুল ইসলামকে মালয়েশিয়া নেওয়ার কথা বলে কয়েক দফায় ৩লাখ টাকা হাতিয়ে নিয়েছে। কিন্তু জহিরুল ইসলামকে বিদেশে না নিয়ে সেই টাকা আত্মসাৎ করেছেন শুভ ও তার মা সালমা বেগম।

এ ঘটনায় ভুক্তভোগী জহিরুল ইসলামের স্ত্রী শিখা রবিবার (৪ ফেব্রুয়ারি) টঙ্গিবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী জহিরুল ইসলামের স্ত্রী শিখা বলেন, শুভ ও সালমা আমার পূর্ব পরিচিত এবং দুর সম্পর্কের আত্মীয়। তারা আমার স্বামীকে বৈধ ভিসায় মালয়েশিয়া নেওয়ার কথা বলে বিকাশের মাধ্যমে কয়েক দফায় ৩লাখ টাকা নিয়েছে। ৪ মাসের মধ্যে আমার স্বামীকে বিদেশে নেওয়ার কথা থাকলেও তারা সেই সময়ের মধ্যে বিদেশ নিতে পারেনি। কিন্তু আমার ৩লাখ টাকা আত্মসাৎ করেছে। আমার টাকা ফেরত দিতে বললে বিভিন্ন টালবাহানা শুরু করে। একপর্যায়ে গত ডিসেম্বর মাসের ২৫ তারিখে শুভর মা সালমা বেগমকে কল দিলে গালিগালাজ করে টাকা নেওয়ার কথা অস্বীকার করে।

অভিযুক্ত সালমা বেগম বলেন, এ বিষয়ে অভিযুক্ত আমার ছেলে এবং স্বামী। আপনারা তাঁদের সাথে কথা বলেন। পুলিশ তদন্তে আসার কথা জিজ্ঞেস করলে তিনি বলেন কোনো পুলিশ আসেনি।
এ বিষয়ে অভিযুক্ত শুভ মালয়েশিয়া থাকায় তার সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি ২ লাখ ৮০ হাজার টাকা নেওয়ার কথা স্বীকার করেন। সেই টাকা তার সহকর্মী অন্য আরেকজনকে দিয়েছে বলেও জানিয়েছেন। টাকা পরিশোধের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখন আমার কাছে এত টাকা নাই।

অভিযোগের তদন্তকারী টঙ্গীবাড়ী থানার এস আই আমিনুল ইসলাম বলেন, অভিযুক্তদের বাসায় গিয়েছিলাম সালমা বেগমের সাথে কথা হয়েছে। আজকে বিকালে আবার যাবো। শুভ বিদেশে থাকায় একজনের মাধ্যমে যোগাযোগ করেছি। একটা সমাধানের চেষ্টা করা হচ্ছে।

(এনডি/এসপি/ফেব্রুয়ারি ১৭, ২০২৪)