কলাপাড়া প্রতিনিধি : বাকির বকেয়া টাকা চাওয়ার অপরাধে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে মালামাল ভাঙচুর করে দােকানে থাকা এক লাখ ২০ হাজার টাকা ছিনিয়ে নিয়েছ কিশাের গ্যাংয়ের ৮-১০ সদস্য। পটুয়াখালীর কলাপাড়ার বালিয়াতলী ইউনিয়নের আমতলীপাড়া ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটেছ।

এ ঘটনায় দােকান মালিক হামিদুর রহমান রবিবার (১৮ ফেব্রুয়ারি) কলাপাড়া বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল আদালতে ইউসুফ হাওলাদার, আল আমিন হাওলাদার ও রাকিব হাওলাদারের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০ সন্ত্রাসীর বিরুদ্ধে অভিযােগ দায়ের করেছেন।

অভিযােগে বলা হয়েছে, আসামীরা তার দোকানে বিভিন সময় চা-সিগারট খেয়ে সাড়ে চার হাজার টাকা বকেয়া রাখে। এ বকেয়া টাকা চাওয়ার তার উপন ক্ষিপ্ত হয় এবং ব্যবসা করতে হলে এক লাখ টাকা চাঁদা দাবি কর। এ চাঁদার টাকা দিতে অস্বীকার করায় গত ১৬ ফেব্রুয়ারি রাতে হামিদুরের দােকানে সশস্ত্র হামলা করে বিভিন মালামাল ভাংচুর করে দােকানের ক্যাশে থাকা এক লাখ ২০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এসময় বাজারের অন্য ব্যবসায়ী ও স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা এ বিষয়টি নিয়ে বাড়াবাড়ি না করার হুমকি দিয়ে চলে যায়।

ব্যবসায়ী হামিদুর রহমানের দাবি, তার ক্ষুদ্র ব্যবসা। প্রতিদিনই তারা দােকান এসে খেয়ে টাকা না দিয়ে চলে যায়। এখন তার দােকান ভাংচুর করে পূঁজির টাকা পর্যন্ত লুট করে নেয়। তিনি বলেন, কিশাের গ্যাং গ্রুপের সদস্য হওয়ায় এখন তাকে প্রতিনিয়ত হুমকি দেয়া হছে। তাই বাধ্য হয় আদালতের শরণাপন্ন হয়েছেন বিচারের আশায়। বর্তমান এ ঘটনায় আবার হামলার আশংকায় এখন পরিবার নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন বলে হামিদুর রহমান জানান। এ ঘটনায় তিনি প্রশাসনের সহায়তা কামনা করছেন।

(এমকে/এসপি/ফেব্রুয়ারি ১৮, ২০২৪)