এটিএম রাশেদুল ইসলাম, বগুড়া : বগুড়া করোনেশন ইনস্টিটিউশন এ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সকাল এগারোটায় অনুষ্ঠিত হয়। 

সোমবার (১৯ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রাধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মোঃ মকবুল হোসেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ উপহার দিয়েছিলেন বলেই আজ আমরা মাতৃভাষায় শিক্ষা গ্রহণ করতে পাচ্ছি। জাতির জনকের পদাঙ্ক অনুসরণ করে তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে দেশের ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষিত হয়ে দেশের কল্যাণে নিয়োজিত হতে হবে। বগুড়া তথা বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান গুলোর মাঝে করোনেশন ইনস্টিটিউশন একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এই শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নে আমার আন্তরিক সহযোগিতা বজায় থাকবে।

অনুষ্ঠানের উদ্বোধক বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট শিল্পপতি মোঃ লিয়াকত আলী তার সংক্ষিপ্ত বক্তব্যে ছাত্রজীবনে বগুড়া করোনেশন ইনস্টিটিউটের স্মৃতি ব্যক্ত করেন এবং বর্তমান শিক্ষার্থীদের ক্রীড়া-সাংস্কৃতিক সুবিধা বৃদ্ধির সুবিধার্থে একলক্ষ টাকা অনুদানের ঘোষণা দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর বগুড়ার নির্বাহী প্রকৌশলী মোঃ আরিফুজ্জামান নির্বাহী, জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ হযরত আলী, জেলা ক্রীড়া অফিসার মাসুদ রানা, উপজেলা মাধ্যমিক অফিসার টিএম আব্দুল হামিদ, উপজেলা একাডেমিক সুপার ভাইজার মোঃ জিয়াউর রহমান, বিসিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক টিএম আলী হায়দার।

বগুড়া করোনেশন ইনস্টিটিউশন এ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা ও ব্যবস্থাপনায় ছিলেন বগুড়া পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর ও অত্র প্রতিষ্ঠানের বিদোৎসাহী সদস্য কবিরাজ তরুণ কুমার চক্রবর্ত্তী, অতিথি অভ্যর্থনায় ছিলেন
করোনেশন ইনস্টিটিউশন এ্যান্ড কলেজের অধ্যক্ষ মোঃ আমিনুর ইসলাম, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি ও বগুড়া জেলা যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন।

বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে বিকাল চারটায় পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

(এটিআর/এসপি/ফেব্রুয়ারি ১৯, ২০২৪)