স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুর মহানগরের পূবাইল থানার কামারগাঁও এলাকা থেকে সোয়া লাখ ইয়াবা ট্যাবলেটসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার বিকেলে ইয়াবা ট্যাবলেটসহ তাদের গ্রেফতার করা হয়।

আজ মঙ্গলবার সকালে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ কামাল হোসেন এক প্রেসব্রিফিংয়ে এ সব তথ্য জানান।

গ্রেফতারকৃতরা গাজীপুরের কাপাসিয়া থানার চকবহর এলাকার মো. শামীম হোসেন (৩৬), গাজীপুর মহানগরের পূর্ব গাজীপুরা এলাকার মো. এমারত (৩২), ময়মনসিংহের ত্রিশাল থানার ধানীখোলা এলাকার মো. ইব্রাহিম খলিল (৫৭) এবং একই জেলার ফুলবাড়ীয়া থানার দেবগ্রাম এলাকার মোঃ. রমজান আলী (৫৪)।

পুলিশ কমিশনার মুহাম্মদ কামাল হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের একটি টিম কামারগাঁও এলাকায় কক্সবাজার হতে আসা একটি বাস আটক করা হয়। এ সময়ে সন্দেহভাজন ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশীকালে আসামীরা কৌশলে পালানোর চেষ্টাকালে তাদেরকে হেফাজতে নেয়া হয়। পরে তাদের দেয়া তথ্যে বাসের বিভিন্নসস্থানে অভিযান চালিয়ে সোয়া লাখ ইয়াবা ট্যাবলেটসহ ওই ৪ জনকে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে মামলা হয়েছে।

গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে বরাত দিয়ে পুলিশ কর্মকর্তা বলেন, বাসটি নিয়মিত ওই রুটে ইয়াবা পরিবহন করে আসছিলো। ব্াসটি মূলত বিভিন্ন সময়ে রিজার্ভ যাত্রী নিয়ে টঙ্গী থেকে কক্সবাজার রুটে চলাচল করলেও তাদের মূল লক্ষ্য ছিল ইয়াবা পরিবহন করা। আসামিগণ একটি সংঘবদ্ধ চক্রের পেশাদার মাদক (ইয়াবা) পরিবহনকারী ও মাদক (ইয়াবা) ব্যবসায়ী। তারা দীর্ঘদিন হতে ওই রুট ব্যবহার করে মাদক পরিবহন ও গাজীপুরের বিভিন্ন এলাকায় অবৈধ মাদকদ্রব্য ইয়াবা বিক্রয় করে আসছে। ধৃত আসামীগণের বিরুদ্ধে পূবাইল থানায় নিয়মিত মামলা রুজু হয়েছে।

(এস/এসপি/ফেব্রুয়ারি ২০, ২০২৪)