ইন্দ্রজিৎ সাহা, কালিয়াকৈর : গাজীপুরের কালিয়াকৈর বোয়ালি ইউনিয়নের চা-বাগান এলাকায় সরকারি খাস জমিতে অবৈধভাবে নির্মিত স্থাপনায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে প্রায় ত্রিশ লক্ষ টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার করা হয়েছে। 

ঘটনা সূত্রে জানা যায়, কালিয়াকৈর মডেল প্রেস ক্লাবের সভাপতি যায়যায়দিন পত্রিকার কালিয়াকৈর উপজেলা প্রতিনিধি ইমারত হোসেন সাংবাদিকতার মতো মহান পেশার অপব্যবহার করে দীর্ঘ দিন যাবৎ অবৈধ ভাবে সরকারি জমি জবরদখল করে ফার্মেসী দিয়েছে একটি স্বাস্থ্য কেন্দ্রের সামনে। এ সময় একটি স্বাস্থ্য কেন্দ্রের সামনে অবৈধভাবে গড়ে ওঠা চারটি দোকান ঘর ভেঙে ঘুরিয়ে দেয় ভ্রাম্যমান আদালত। তবে এ অভিযানে কাউকে কোন জরিমানা করা হয়নি।

আজ বুধবার দুপুরে কালিয়াকৈর উপজেলার চা বাগান বাজার এলাকায় চা বাগান উপ-স্বাস্থ্য কেন্দ্রের সামনে সরকারি জমিতে অবৈধ ভাবে গড়ে ওঠা স্থাপনায় অভিযান পরিচালনা করেন কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ হাই জকী।ভেঙে দেওয়া চারটি স্থাপনার মধ্যে ফারুক হোসেন, আনোয়ার হোসেন ও শহীদ মিয়ার তিনটি ফলের দোকান ও ইমারত হোসেনের ফার্মেসী। তবে কোন জরিমানা করা হয়নি।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, আগে থেকে অভিযোগ ছিল, তাই সরকারি হাসপাতালের সামনে খাস জমিতে নির্মিত কিছু অবৈধ স্থাপনা এখান থেকে উচ্ছেদ করা হয়েছে তবে এ অভিযান অব্যহত থাকবে।

(আইএস/এসপি/ফেব্রুয়ারি ২১, ২০২৪)