স্টাফ রিপোর্টার, পঞ্চগড় : সারাদেশের ন্যায় যথাযোগ্য মর্যাদা ও নানাবিধ সৃজনশীল কর্মকান্ডের মধ্যদিয়ে পঞ্চগড়েও মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

দিবসের প্রারম্ভে শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পন করেন পঞ্চগড় -১ আসনের সংসদ সদস্য নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তা, জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা (পিপিএম) পর্যায়ক্রমে বিচার বিভাগ, জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধাগণ, সরকারি, বেসরকারি অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা পুষ্পার্ঘ প্রদান করেন।

সূর্যোদয়ের সাথে সাথে জেলা ও উপজেলার বিভিন্ন সরকারি, বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন (অর্ধনমিত)করা হয়। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে চলে বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতা। ব্যতিক্রমী আয়োজনে করে পঞ্চগড় করতোয়া কালেক্টরেট আর্দশ শিক্ষা নিকেতনের শিক্ষার্থীরা। যারা মানববর্ণে ২১ একুশে ফ্রেবুয়ারি অংকন করে আলোড়ন সৃষ্টি করে।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রিয়াজ উদ্দিন, সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের পরিচালক ও পঞ্চগড় সদর উপজেলার নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বিশেষ অতিথি ছিলেন মো.নাছিমুল হাসান প্রধান শিক্ষক (মাধ্যমিক শাখা) ও রাশেদুল ইসলাম সরকার, প্রধান শিক্ষক প্রধান (প্রাথমিক শাখা)।

অপরদিকে পঞ্চগড় বিদ্রোহী শিশু-কিশোর থিয়েটার জগদল দাখিল মাদ্রাসা মাঠে আয়োজন করেছিল শিশু কিশোরদের নিয়ে প্রীতি ভলিবল। খেলায় ষড়ঋতু সাহিত্য একাডেমি ২-১ সেটে বিদ্রোহী শিশু কিশোর থিয়েটারকে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে। পুরস্কার বিতরণ করেন নাট্যকার রহিম আব্দুর রহিম। শেষে শিশু-কিশোরদের মাঝে বিশেষ খাবার পরিবেশন করা হয়।

(আরআর/এসপি/ফেব্রুয়ারি ২২, ২০২৪)