আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশাল মহানগরীর রূপাতলী এলাকায় আগুনে পুড়ে গেছে সুগারি পেস্ট্রি অ্যন্ড ডাইন বিস্ট্রো নামের একটি বুফে রেস্তোরাঁ। এ ঘটনায় সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের এক ছাত্রী আহত হয়েছেন। 

রেস্তোরাঁর কর্মী মোঃ সোহেল জানান, প্রতি শনিবার আমাদের রেস্ট্ররেন্টে বুফে খাবারের আয়োজন করা হয়। আজও সেই আয়োজন করা হয়েছিল। খাবার গরম রাখার জন্য পাত্রের নিচে আগুন দিয়ে রাখতে হয়। সে কাজ চলছিল। হঠাৎ বিদ্যুৎ চলে যায়। এসময় জোরে শব্দ হয়ে আগুন ছড়িয়ে পরে। পাশে দাহ্য পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। রেস্তোরাঁয় থাকা সবাই এ সময় বেরিয়ে যান। শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে ঘটনাটি ঘটেছে।

তিনি বলেন, খাবারের পাত্রের নিচে আগুন দেওয়ার কাজ করছিলেন সুমাইয়া আক্তার আইরিন। তিনি বিএম কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী। ওই রেস্তোরাঁয় তিনি পার্টটাইম চাকরি করেন। আগুনে তার হাত পুড়ে গেছে। এছাড়া রেস্টুরেন্টের সব মালামাল পুড়ে গেছে। পেস্ট্রি অ্যন্ড ডাইন বিস্ট্রোর দায়িত্বশীল এক স্টাফ জানিয়েছেন, আগুন জ্বালাতে স্পিরিট ব্যবহার করা হচ্ছিল। অসাবধানতায় সেখান থেকে আগুনের সূত্রপাত হয়।

বরিশাল সদর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক বেল্লাল উদ্দিন বলেন, রূপাতলী হাউজিং লেন এলাকার নির্মাণাধীন একটি দশতলা ভবনের দ্বিতীয় তলায় ঘটনাটি ঘটে। খবর পেয়ে তিনটি ইউনিট আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপনে কাজ চলছে বলেও তিনি উল্লেখ করেন।

(টিবি/এসপি/ফেব্রুয়ারি ২৫, ২০২৪)