জোটন চন্দ্র ঘোষ, হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাটে ঘর থেকে তোলে নিয়ে ৪ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে ধর্ষক রনি মিয়াকে (১৯) আটক করেছেন হালুয়াঘাট থানা পুলিশ। 

গতকাল শনিবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে বালিচান্দা এলাকায় অভিযান পরিচালনা করে হালুয়াঘাট থানার উপ-পুলিশ পরির্দশক দিদারুল ইসলাম সঙ্গীয় অফিসার ফোর্সের সহযোগিতায় ধর্ষক রনি মিয়াকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত রনি মিয়া বালিচান্দা গ্রামের মোঃ খলিল মিয়ার পুত্র।

গত বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধায় উপজেলার সদর ইউনিয়নের পশ্চিম কায়লানিকান্দা গ্রামের ভুক্তভোগী শিশুর বসত বাড়ির দক্ষিণ পাশে রামেন্দ্র এর ধানক্ষেতে ধর্ষণের এই ঘটনাটি ঘটে।

এ ঘটনায় শিশুটির পিতা বাদী হয়ে বালিচান্দা গ্রামের মোঃ খলিল মিয়ার পুত্র ধর্ষক রনি মিয়ার নামে হালুয়াঘাট থানায় ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী ২০২০) এর ৯(১) ধারায় একটি মামলা দায়ের করেন।

থানা পুলিশ ও মামলার বিবরণে জানা যায়, গত ২২ ফেব্রুয়ারি সন্ধায় শিশুটির মা ঘর গোছানোর কাজে ব্যাস্ত ছিলেন এমন সময় রনি মিয়া তাদের বসত ঘরে প্রবেশ করে শিশুটিকে ঘর থেকে আদর করে কুলে তোলে বাহিরে নিয়ে যায়। পড়ে ঘর গোছানোর কাজ শেষে শিশুটির মা শিশুটিকে ডাকাডাকি করে না পাওয়ায় খোঁজাখোজি করতে থাকে, পরে বসত বাড়ির দক্ষিণ পাশে রামেন্দ্র এর ধানক্ষেতের পাশে তাদের দেখে কাছাকাছি যাওয়া মাত্রই ধর্ষণ শিশুটিকে ধানক্ষেতে ফেলে পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় ঘটনাস্থল থেকে শিশুটিকে উদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র চিকিৎসার জন্য ভর্তি করেন। শিশুটির মা ও বাবা সাংবাদিকদের জানান, শিশুটিকে ধর্ষণ করা হয়েছে। শিশুটির শরিলেরর বিভিন্ন স্পর্ষকাতর স্থানে আগাতের চিহ্ন রয়েছে। ধর্ষকের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান।

এ বিষয়ে মামলার তদন্তত কর্মকর্তা উপ-পুলিশ পরির্দশক দিদারুল ইসলাম বলেন, মামলা দায়েরের ২৪ ঘন্টার মধ্যে উক্ত মামলার প্রধান আসামি রনি মিয়াকে সঙ্গীয় অফিসার ফোর্সের সহযোগিতায় গতকাল দিবাগত রাতে বালিচান্দা এলাকা থেকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ মাহবুবুল হক বলেন, এ ঘটনায় শিশুটির পিতা বাদী হয়ে অত্র থানায় মামলা দায়ের করেছেন। যাহার মামলা নং-২৪। মামলা দায়েরের ২৪ ঘন্টার মধ্যে আসামীকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। ঘটনাটি তদন্তাধীন রয়েছে বলে জানান।

(জেসিজি/এসপি/ফেব্রুয়ারি ২৫, ২০২৪)