রিয়াজুল রিয়াজ, ফরিদপুর থেকে : ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক বলেছেন, শেখ হাসিনার উন্নত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশে পুরুষের পাশাপাশি নারীদেরও এগিয়ে আসতে হবে। তিনি জানান, আমাদের দেশের রাজনীতিসহ প্রতিটি ক্ষেত্রে নারী সমাজের অবদান রয়েছে।

ফরিদপুর জেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আজ মঙ্গলবার এ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধুর‌ শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ‌ও কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন করে ফরিদপুর জেলা মহিলা আওয়ামী লীগ।

ফরিদপুর শহরের আলিপুরে হাসিবুল হাসান লাবলু সড়কের অবস্থিত আওয়ামী লীগ অফিস কার্যালয়ে আজ বিকেল চারটায় উক্ত কর্মসূচি পালিত হয়।

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ‌ শামীম হক বিশেষ অতিথি ছিলেন ‌সাধারণ সম্পাদক ‌ ইশতিয়াক আরিফ, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ‌ মিসেস ঝর্ণা হাসান, অনুষ্ঠান সঞ্চালনা করেন সহ-সভাপতি ‌ডিউবি সিকদার।

আলোচনা সভায় বক্তারা বলেন, মহিলা আওয়ামী লীগ সৃষ্টির পর থেকে সকল গণতান্ত্রিক লড়াই সংগ্রামে মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার ‌ নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছে। এখনো সে ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। বক্তারা বলেন মাননীয় প্রধানমন্ত্রী ‌ জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে ‌ সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী এর উন্নয়নমূলক কার্যক্রমকে ‌তুলে ধরার জন্য মহিলা আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

এরপর ৫৫ তম ‌প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা অনুষ্ঠিত হয়। এর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের শহীদানের সদস্যদের স্মৃতির প্রতি ‌ শ্রদ্ধা জানিয়ে এবং ফরিদপুর সাবেক ‌ জেলা আওয়ামী লীগের সাবেক ‌সাধারণ সম্পাদক ‌বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মাসুদ হোসেন এবং তার সহধর্মিনী ‌‌আইভি মাসুদের একমাত্র সন্তান ‌সৈয়দ আসিফের রুহের মাগফেরাত কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

(আরআর/এসপি/ফেব্রুয়ারি ২৭, ২০২৪)