রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ‘করবো বীমা গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ এই প্রতিপাদ্য কে সামনে রেখে ফরিদপুর জাতীয় বীমা দিবস পালিত হয়েছে। আজ শুক্রবার এ উপলক্ষে ফরিদপুরে একটি র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদারের নেতৃত্বে শুক্রবার সকালে বর্ণাঢ্য ওই র‍্যালিটি শুরু হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে তা শহরের কবি জসীমউদ্দীন হলরুমে এসে শেষ হয়।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াসিন কবিরের সভাপতিত্বে এ উপলক্ষে একটা আলোচনা সভা অনুষ্ঠিত হয় কবি জসিমউদদীন হলে। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার। অনুষ্ঠান ও র‍্যালিটিতে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন মেঘনা লাইফ ইন্সুরেন্স কোম্পানির লি: কো: অর্ডিনেটর কেএম সেলিম, আস্থা লাইফ ইন্সুরেন্স কোম্পানির সেলস ম্যানেজার লাভলু হোসেনসহ জেলার অন্যান্য বীমা সংগঠনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সভায় বক্তারা বীমা প্রতিষ্ঠানগুলো সাধারণ জনগণের মধ্যে সঠিকভাবে সেবা প্রদান করাসহ বীমা সুরক্ষা নিশ্চিত হলে দেশ এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তারা। এছাড়া 'দেশের সকল মানুষকে বীমার আওতায় আসলে বীমার সত্যিকারের সুফল পাবে জনগণ' বলেও জানান তারা।

(আরআর/এসপি/মার্চ ০১, ২০২৪)