মোঃ শাজনুস শরীফ, বরগুনা : বরগুনায় ১৭ জন সাংবাদিকের বিরুদ্ধে করা মামলা, মিথ্যা দাবী করে ও এস এ টিভি,  রাজধানী টিভি ও দৈনিক ভোরের ডাক পত্রিকার জেলা প্রতিনিধি তালুকদার মাসউদের উপর হামলার প্রতিবাদে শনিবার (০২ মার্চ) সকাল ১১টায় বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের সামনের রাস্তায় মানববন্ধন করেছে ভুক্তভোগী পরিবার ও সাধারণ জনতা।

মানববন্ধন ১৭ জন সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রত্যাহারের দাবিসহ সিসিটিভি ক্যামেরার সম্পূর্ণ ফুটের সংগ্রহ করে আসল ঘটনা উন্মোচন করার দাবি জানান ভুক্তভোগী পরিবার ও সাধারণ জনতা।

এর আগে গত ১৯ ফেব্রুয়ারী বরগুনা প্রেসক্লাবের ৩য় তলার অফিস-রুমে বসে এনটিভির জেলা প্রতিনিধি সোহেল হাফিজের নেতৃত্বে দৈনিক ভোরের আকাশের জেলা প্রতিনিধি কাশেম হাওলাদার,এনটিভির ক্যামেরা পার্সন আরিফুল ইসলাম মুরাদসহ বেশ কয়েকজন মিলে হামলা চালিয়ে তালাবদ্ধ করে রাখে তালুকদার মাসউদকে। পরে প্রশাসনের সহায়তা তাকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেই বাংলা মেডিকেল হাসপাতালে পাঠানো হয় সেখান থেকে তার অবস্থা গুরুতর দেখে ঢাকা হার্ড ফাউন্ডেশনে স্থানান্তর করা হয়। তালুকদার মাসউদ এখনো চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

এদিকে ঘটনার বিষয় আড়াল করতে অসুস্থ্য তালুকদার মাসউদকে ০১ নং আসামী করে বরগুনা দ্রুত বিচার আইনে প্রেসক্লাবের পক্ষে একটি মামলা দায়ের করেন সাধারণ সম্পাদক জাফর হাওলাদার।

প্রেসক্লাবের মারামারির ঘটনার সংবাদ সংগ্রহ ও উত্তরাধিকার ৭১ নিউজে সংবাদ প্রকাশ করায় মামলায় ০৫ নং আসামি হয়েছে দৈনিক বাংলা ৭১ পত্রিকা ও উত্তরাধিকার ৭১ নিউজের বরগুনা জেলা প্রতিনিধি মোঃ শাজনুস শরীফকে। এছাড়াও প্রেসক্লাবে মারামারির ঘটনা দেখতে গিয়ে, মামলায় ভোরের পাতার বরগুনা প্রতিনিধি মিরাজ খানকেও ০৯ নং আসামি করা হয়েছে। তার বিরুদ্ধে অহেতুক মিথ্যা মামলার জন্য দৈনিক ভোরের পাতার পরিবার তীব্র নিন্দা প্রতিবাদ জানান। অনতিবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

(এসএস/এসপি/মার্চ ০২, ২০২৪)