নবারুণ দাশগুপ্ত, টঙ্গীবাড়ী : টঙ্গীবাড়ীতে এক যুগেরও বেশি শিকলে বন্দী থেকে সকলের অগোচরে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু হয়েছে। আজ সোমবার মৃত্যুর কয়েক ঘণ্টা আগে ভাত, পানি চেয়ে চিৎকার করলেও এগিয়ে আসেনি পরিবারে কেউ অভিযোগ প্রতিবেশীদের।

জানা গেছে, উপজেলার দোরাবতী গ্রামের মৃত দোয়াবক্স সরদারের মানসিক ভারসাম্যহীন ছেলে আব্দুর রাজ্জাক (৩২)কে চিকিৎসা না করে এক যুগের বেশি শিকলে বন্দী করে একটি পরিত্যক্ত ঘরে রেখেছিল পরিবারের লোকেরা। বাড়িতে বসবাসকারী তার বড় ভাই আব্দুল বারেক রাজ্জাকের পৈত্রিক ২০ লাখ টাকার অধিক মূল্যের সম্পদ ভোগ করলেও তাকে খাবার দিতোনা অভিযোগ এলাকাবাসীর। ৬ মাস আগে রাজ্জাকের বৃদ্ধ মা বারেকের সাথে ঝগড়া করে তার পিতার বাড়িতে চলে গেছেন। সোমবার সকাল সাড়ে ৮ টায় রাজ্জাকের সারা শব্দ না পেয়ে পাশ্ববর্তী বাসিন্দারা গিয়ে দেখে রাজ্জাক মৃত্যুবরণ করেছেন।

প্রতিবেশী সোনিয়া জানায়, প্রতিদিনের মতো রাজ্জাক ভাতদে পানিদে বলে ভোরবেলা চিৎকার করেছে। বারেক জানায় রাজ্জাককে শিকলে আটকিয়ে একা ভিন্ন ঘরে রাখা হয়েছিলো। কখন তার মৃত্যু হয়েছে তা বলা সম্ভব নয় তবে সকাল সাড়ে ৮ টায় সে জেনেছে রাজ্জাকের মৃত্যু হয়েছে।

(এনডি/এসপি/মার্চ ০৪, ২০২৪)