সোহেল সাশ্রু, কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের ভৈরবে প্রবাসে যেতে না পেরে নয়ন মিয়া নামের এক যুবকের আত্মহত্যার খবর পাওয়া গেছে। ৫ মার্চ মঙ্গলবার রাত ১১টায় পৌর শহরের কালীপুর মধ্যপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নয়ন মিয়া ওই এলাকার সাত্তার মিয়ার ছেলে। খবর পেয়ে লাশ উদ্ধার করেছে ভৈরব থানা পুলিশ। এ তথ্য নিশ্চিত করেন ভৈরব থানা অফিসার ইনচার্জ মো. সফিকুল ইসলাম।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নিহত নয়ন মিয়া গত ২ বছর আগে স্থানীয় স্মৃতি নামের এক মেয়ের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে যান। পরে নয়নের পরিবার বিষয়টি মেনে নেয়নি। ছেলেকে প্রেম থেকে ফেরাতে তার পরিবার বিদেশ পাঠিয়ে দিতে চেয়েছিল। এ দিকে মেয়ের পরিবারে নয়নের নামে ইভটিজিং এর মামলা দিয়ে তাকে ১ বছর আগে জেল হাজতে পাঠায়। দীর্ঘ সাত মাস জেল খেটে ৪ মাস আগে সে জেল থেকে বের হয়। পারিবারিক ভাবে নয়ন মিয়া উপজেলা ছাগাইয়া গ্রামের শান্তিপাড়া এলাকায় আকলিমা নামের এক মেয়েকে বিয়ে করে। বিয়ের পর থেকে বিদেশে যেতে আপ্রাণ চেষ্টা করে নয়ন। মামলা থাকায় পুলিশ ক্লিয়ারেন্স পেতে বিলম্ব হচ্ছিলো। মানষিক টেনশনে এক পর্যায়ে নয়ন নেশায় আসক্ত হয়ে পরে। স্থানীয়দের ধারণা অতিরিক্ত টেনশনে সে আত্মহত্যা করেছে।

এ বিষয়ে নিহতের বড় ভাই আশ্রাফুল ইসলাম বলেন, সংসারে আমরা ৪ ভাই ৪ বোন। নয়ন সবার ছোট। নয়ন একটি মেয়ের জন্য জেল খেটেছে। এজন্য তাকে বিদেশ পাঠাতে সমস্যা হচ্ছিল। ভিসা রেডি থাকলেও পুলিশ ক্লিয়ারেন্স পাচ্ছিলাম না। নয়নকে আমরা বিয়ে করায় ৩ মাস আগে। সে বিদেশে যেতে অনেক চেষ্টা করছিল। মঙ্গলবার সকালে ও দুপুরে বাবার সঙ্গে বসে খাবার খেয়েছে। দুপুরে ঘুমিয়ে ছিল। বিকালে বাইরে থেকে ঘুরে এসে নিজ ঘরে দরজা বন্ধ করে দেয়। অসুস্থতার কারণে তার বউ বাবার বাড়িতে ছিল। রাতে আমরা দেখতে পাই ঘরে ধর্নার সাথে নয়ন ফাঁসিতে ঝুলে আছে। পুলিশ এসে থানায় লাশ নিয়ে আসে।

এ বিষয়ে ভৈরব থানা অফিসার ইনচার্জ মো. সফিকুল ইসলাম বলেন, লাশ থানায় রয়েছে। পরিবারের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

(এসএস/এএস/মার্চ ০৬, ২০২৪)