স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : ঝিনাইদহের সড়ক-মহাসড়কে মৃত্যুর মিছিল শুরু হয়েছে। গত ১৭ ঘণ্টার ব্যবধানে জেলার বিভিন্ন স্থানে কলেজছাত্র, শিশু ও চাকরীজীবীসহ চার জনের মৃত্যু হয়েছে। সড়ক ও ট্রেন দুর্ঘটনায় এদের মৃত্যু হয় বলে পুলিশ নিশ্চিত করেছেন।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আজিফ জানান, বুধবার সকাল ৯টার দিকে ট্রাক চাপায় শাহেদ আলী (২০) নামের এক কলেজ ছাত্র নিহত হয়েছেন। নিহত শাহেদ উপজেলার ঈশ্বরবা গ্রামের রমজান আলীর ছেলে। সকালে মটরসাইকেলযোগে শাহেদ শহরের বিহারীমোড়ে পৌঁছালে রড বোঝাই একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, শাহেদ এবছর এইচএসসি পাশ করে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষায় অংশ নিয়েছেন। এদিকে বুধবার বেলা ১১টার দিকে কালীগঞ্জ বাবরা রেলগেটে মেহেদী হাসান নামের এক নছিমন চালক ট্রেনে কেটে মারা গেছেন। তিনি নরেন্দ্রপুর গ্রামের মাহবুবুর রহমানের ছেলে।

রেল পুলিশ জানান, নছিমন নিয়ে রেললাইন পার হওয়ার সময় গাড়ির র্ষ্টাট বন্ধ হয়ে যায়। এসময় তিনি ট্রেনে কাটা পড়েন।

শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম চৌধুরী জানান, মঙ্গলবার সন্ধ্যার দিকে শৈলকূপার পদমদী নামক স্থানে পাখি ভ্যানের ধাক্কায় শিশু রুহান আহত হয়। তাকে উদ্ধার করে কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি করা হলে রাত ৮টার দিকে মারায় যায় সে।

কোটচাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আল মামুন জানান, সোমবার বিকালে এলাঙ্গী নামক স্থানে ট্রাক চাপায় গুরুতর আহত হন বাংলালিংক কাস্টমার কেয়ারের শাখা ব্যবস্থাপক রাসেল চৌধুরী। তাকে উদ্ধার করে প্রথমে কালীগঞ্জ ও পরে যশোর হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর অবস্থা মুমুর্ষ হয়ে পড়লে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বিকাল ৪টার দিকে মৃত্যুবররণ করেন।

এ চারজনের মৃত্যুর ঘটনা জেলা পুলিশ, ফায়ার সার্ভিস ও রেল পুলিশ পৃথক ভাবে সত্যতা নিশ্চত করেছেন।

(একে/এসপি/মার্চ ০৬, ২০২৪)