মো: আল-আমিন, শ্রীমঙ্গল : শনিবার (০৯ মার্চ) সকাল ১০ ঘটিকায় শ্রীমঙ্গল উপজেলার ব্লু বার্ড কিন্ডারগার্টেন স্কুলে সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশন এর আয়োজনে ডা: নাজেম আল কোরেশী রাফাত এর শততম ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এতে মহসিন আবেদীন মিঠু এর সঞ্জালনায় সভাপতিত্ব করেন, ফাউন্ডেশনের সভাপতি মতিউর রহমান মতিন। অনুষ্ঠানের শুরুতেই কেট কেটে শততম ফ্রি মেডিকেল ক্যাম্প উৎযাপন করা হয়। পরবর্তীতে ফাউন্ডেশন এর পক্ষ থেকে সাংগঠনিক কাজে বিশেষ অবদান রাখায় সিন্দুরখাঁন সোশ্যাল অর্গানাইজেশন, নিরাপদ সড়ক চাই শ্রীমঙ্গল উপজেলা শাখা, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন ও ব্লাডম্যান শ্রীমঙ্গল এই চারটি সংগঠনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক প্রধান উপদেষ্টা সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন ও সাংগঠনিক সম্পাদক মৌলভীবাজার জেলা আওয়ামীলীগ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ফোরকান উদ্দিন। মাহমুদ মান্না, সভাপতি ও এ.এফ.এম.এম. হিমেল সহ-সভাপতি সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন মৌলভীবাজার জেলা, সনজিৎ বিশ্বাস, প্রধান শিক্ষক মেরিগোল্ড কিন্ডার গার্ডেন স্কুল, রাজু দেব রিটন, সাধারণ সম্পাদক, সাবেক উপজেলা ছাত্রলীগ, আবুল হোসেন প্রেমু, উপদেষ্টা ব্লু বার্ড কিন্ডার গার্ডেন স্কুল সহ এলাকার অন্যান্য অতিথিবৃন্দ। সকাল ১০ টা থেকে ৩ টা পর্যন্ত ফ্রি মেডিক্যাল ক্যাম্প ডাঃ নাজেম আল কোরেশী রাফাত এমবিবিএস, এমপিএইচ (কোর্স), সিসিডি (বারডেম), এমএসিপি প্রাক্তন বেসামরিক মেডিকেল অফিসার, বিজিবি, শ্রীমঙ্গল সেক্টর জেনারেল ফিজিশিয়ান ও চেয়ারম্যান হেলথ লাইন ডায়াগনষ্টিক সেন্টার, শ্রীমঙ্গল ও ডাঃ আব্দুল্লাহ আল মামুন এমবিবিএস আরএমও, দি নিউ লাইফ হসপিটাল, শ্রীমঙ্গল জেনারেল প্র্যাকটিশনার বিএমডিসি রেজিঃ নং-এ-১০৭৪৯৬ এবং ডাঃ মোঃ মাহফুজ আহমেদ নবজাতক ও শিশুরোগ বিশেষজ্ঞ এমবিবিএস, সিসিডি (বারডেম), ডিসিএইচ (শিশু স্বাস্থ্য) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি হাসপাতাল), ঢাকা। এই তিন জন অভিজ্ঞ বিশেষজ্ঞ ডাক্তার মোট ৩৩২ জন রোগীকে ফ্রি চিকিৎসা প্রদান করেন।

(এ/এসপি/মার্চ ০৯, ২০২৪)