স্টাফ রিপোর্টার, পঞ্চগড় : প্রতি বছরের ন্যায় এবারও বিপিয়ান ক্রিকেট চ্যাম্পিয়নশিপ পঞ্চগড় বিষ্ণুপ্রসাদ (বিপি) সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। 

প্রতিবছর দশম শ্রেণির শিক্ষার্থীরা বছরে দুটি আন্তঃশ্রেণি টুর্নামেন্টের আয়োজন করে থাকে। এর একটি শুষ্ক মৌসুমে বিপিয়ান ক্রিকেট চ্যাম্পিয়নশীপ অন্যটি বর্ষা মৌসুমে ফ্রুটসাল টুর্নামেন্ট। এতে প্রতিষ্ঠানের পাঁচটি শ্রেণির দশটি শাখার ক্ষুদে খেলোয়াড়রা বাহারি নামের দল গঠন করে স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ করে থাকে। এবার দশম দিবা শাখার নাবিল, স্বপন, দিহান, নাইস, সাদী ও নিশাতের নেতৃত্বে আয়োজিত খেলায় মোট ৬টি দল অংশ নেয়। খেলা চলে লীগ পদ্ধতিতে। যার ফাইনাল ম্যাচ ৯মার্চ বিকালে অনুষ্ঠিত হয়েছে।

ফাইনাল ম্যাচটির উদ্বোধন করেন বিশিষ্ট সাংবাদিক ও শিশু সাহিত্যিক ও পঞ্চগড় বিদ্রোহী শিশু কিশোর থিয়েটারে প্রতিষ্ঠাতা সভাপতি, রহিম আব্দুর রহিম উপস্থিত ছিলেন শিক্ষক মো.ওবায়দুর রহমান সুমন বিএসসি। খেলায় ৯৮ রানে ব্রিলিয়ান্স -২৫ হারিয়ে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছ বিপিয়ান ২৫। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হয়েছে জীম তাসিন, ম্যান অব দা টুর্নামেন্ট হবার গৌরব অর্জন করে নিয়ম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেনপ্রতিষ্ঠানের সাবেক প্রধান শিক্ষক মো. জোবায়ের ইসলাম বাদল। বিশেষ অতিথি ছিলেন পঞ্চগড় দুগ্ধ কারখানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. মঞ্জুরুল হাসান প্রমূখ। খেলার সার্বিক সহযোগিতায় ছিলো পঞ্চগড় বিদ্রোহী শিশু কিশোর থিয়েটার।

(আরএআর/এসপি/মার্চ ০৯, ২০২৪)