মো: আল-আমিন, শ্রীমঙ্গল : শ্রীমঙ্গল উপজেলার মতিগঞ্জ পূর্ব লইয়ারকুল এলাকায় তুচ্ছ ঘটনায় মোশাহিদ মিয়া (৪৫) নামে এক ব্যক্তির মাথায় আঘাত করে প্রাণে হত্যার চেষ্টা করা হয়। গত শুক্রবার (০১ মার্চ) এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় মোশাহিদ মিয়ার স্ত্রী জোনাকি বেগম পূর্ব লইয়ারকুল এলাকার রহিম উল্লার ছেলে সুরুক মিয়াকে (৪৫) আসামী করে শ্রীমঙ্গল থানায় অভিযোগ দায়ের করেন।

শ্রীমঙ্গল থানার অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত শুক্রবার ওই এলাকায় বুনিয়াদি জামে মসজিদে মোশাহিদ মিয়া, সুরুক মিয়া ও জোনাকি বেগমের ভাগিনা তাহির মিয়ার ছেলে রানা মিয়া (১৭) জুম্মার নামাজ পড়তে যান।। এসময় মসজিদের ভেতর ছোট বাচ্চাদের দুষ্টামির জন্য সুরুক মিয়া বাচ্চাদের অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। এসময় রানা মিয়া মসজিদের ভেতর গালিগালাজ না করতে নিষেধ করেন সুরুক মিয়াকে। পরে জুম্মার নামাজ শেষ এ ঘটনার জের ধরে সুরুক মিয়া মসজিদের বাহিরে রাস্তায় রানা মিয়ার পথ আটকিয়ে রানা মিয়াকে খিল, ঘুষি মারে। এসময় মোশাহিদ মিয়া এগিয়ে আসলে রানা মিয়াকে মারার কারণ জিজ্ঞাসা করলে সুরুক মিয়া মসজিদের ভেতর থেকে লোহার রড এনে মোশাহিদ মিয়ার মাথায় আঘাত করে মাথা ফাটিয়ে মারাত্মক কাটা রক্তাক্ত জখম করেন। পরে মোশাহিদ মিয়াকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে তিনি এখনও চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে সুরুক মিয়ার মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ব্যাপারে আমি কিছু জানি না, সাংবাদিক পরিচয় পেয়ে পরে কথা বলবেন বলে লাইন কেটে দেন।

এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার ওসি আমিনুল ইসলাম জানান, তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(এ/এসপি/মার্চ ১০, ২০২৪)