রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : অনুর্দ্ধ ১৯ জাতীয় নারী ফুৃটবল দলের সদস্য রাজিয়া সুলতানা সন্তান জন্মদানের পর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ বৃহস্পতিবার ভোর চারটার দিকে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার লক্ষীনাথপুর গ্রামের বাপের বাড়ি থেকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

কালিগঞ্জ উপজেলার লক্ষীনাথপুর গ্রামের মৃত নূরালী সরদারের ছেলে মোঃ নজরুল ইসলাম সরদার জানান, তার বোন রাজিয়া সুলতানা পাঁচ ভাই বোনের মধ্যে ছোট। সে অনুর্দ্ধ ১৯ জাতীয় নারী ফুটবল দলের সদস্য হিসেবে বর্তমানে খেলাধুলা করছে। এর আগে সে অনুর্দ্ধ ১৪, অনুর্দ্ধ -১৫, অনুর্দ্ধ -১৬, অনুর্দ্ধ -১৭ ও অনুর্দ্ধ -১৭ ও অনুর্দ্ধ ১৮ দলে সুনামের সঙ্গে খেলা করেছে। দেশে ও দেশের বাহিরে ভারত, চায়না, ভুটান, নেপাল, মালদ্বীপ, সিঙ্গাপুর, পাকিস্তান, তাজাকিস্তান ও ইরানসহ বিভিন্ন দেশে ফুটবল খেলে খ্যাতি অর্জন করেছেন। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কাছ থেকে সে অনেক পুরষ্কার পেয়েছে।

নজরুল ইসলাম আরো জানান, উপাকুড় সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বঙ্গমাতা ফজিতালুন্নেছা ফুটবল টিমে খেলার সুবাদে রাজিয়ার সুখ্যাতি বাড়ে। পরবর্তীতে সে কুশুলিয়া কলেজিয়েট স্কুল থেকে নবম শ্রেণী পর্যন্ত পড়াশুনার সময় ফুটবল প্রাকটিস করতো। ২০২০ সালে চট্টগ্রামের কাপ্তাই এলাকার পোশাক কারখানার কর্মকর্তা ইয়াম রহমানের সঙ্গে রাজিয়ার বিয়ে হয়। বুধবার রাত ১০টার দিকে বাবার বাড়ি কালিগঞ্জের লক্ষীনাথপুরে স্বাভাবিকভাবে একটি পুত্রসন্তানের জন্ম দেয়। পরবর্তীতে তার শরীর অসুস্থ হয়ে পড়লে বৃহস্পতিবার ভোর চারটার দিকে কালিগঞ্জ উপজেলা হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। সে হৃদরোগে আক্রান্ত হয়েছিল বলে ডাঃ গোলাম মোস্তফা জানিয়েছেন। বৃহষ্পতিবার বাদ আসর বাড়ির মাসের মসজিদের মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হবে। বর্তমানে রাজিয়ার সদ্যজাত পুত্র সন্তানটি সুস্থ আছে বলে জানান তিনি।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহীন নারী ফুটবলার রাজিয়া সুলতানার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

(আরকে/এসপি/মার্চ ১৪, ২০২৪)