বিশেষ প্রতিনিধি : রাজবাড়ীর পাংশা সরকারি কলেজে এইচএসসি পরীক্ষা চলাকালে এক পরিক্ষার্থীকে মারপিট করার অভিযোগ উঠেছে কলেজের এক শিক্ষকের বিরুদ্ধে। মারপিটের শিকার ওই পরীক্ষার্থীর নাম আব্দুল্লাহ আল নোমান। পাংশা সরকারি কলেজের ইসলামি ইতিহাস বিভাগের প্রভাষক আবু সাইদ নূরুল হুদার বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। এ ঘটনায় বিচারের দাবিতে কলেজের অধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ করেছেন বলে জানিয়েছেন ভুক্তভোগী পরিক্ষর্থীর বাবা নাহিদ হোসেন।

এ বিষয়ে ভুক্তভোগী পরিক্ষার্থীর বাবা নাহিদ হোসেন বলেন, আমার ছেলে পাংশা সরকারি কলেজর একাদশ শ্রেণির ছাত্র। গত ১১মার্চ প্রথম বর্ষের পরীক্ষা শেষে খাতা জমা দেওয়ার সময় পরিক্ষার হলের মধ্যে আমার ছেলে আব্দুল্লাহ আল নোমানকে মারধর করেন, অত্র কলেজের ইসলামি ইতিহাস বিভাগের শিক্ষক আবু সাইদ নূরুল হুদা। এ সময় আমার ছেলের কানে থাপ্পড় মেরেছে, আমার ছেলের কানে সমস্যার জন্য আমি ডা. দেখিয়েছি। অযথা আমার ছেলেকে মেরেছে ওই শিক্ষক। আমি এ ঘটনার সুষ্ঠ বিচার চেয়ে কলেজর অধ্যক্ষের বরাবর লিখিত অভিযোগ দিয়েছি।

এ বিষয়ে অভিযুক্ত প্রভাষক নুরুল হুদা জানান, পরিক্ষা শেষে খাতা জমা দিতে দেরি করে ওই পরিক্ষার্থী। এ জন্য ওই পরীক্ষার্থীকে দুইটি থাপ্পর মেরেছি। এর বেশি কিছু হয়নি।

এবিষয়ে কলেজ অধ্যক্ষ প্রফেসর ক্যাপ্টেন মো: ইয়ামিন আলী বলেন, এই বিষয়ে ঐ পরিক্ষর্থীর বাবা লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগ পাওয়ার পর অভিযুক্ত শিক্ষকের সাথে কথা হয়েছে। তিনি বিষয়টি স্বীকার করেছেন। তবুও ঘটনার সত্যতা নিশ্চিত হওয়ার জন্য তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কিমিটি প্রতিবেদন জমা দিলে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য উদ্বোধন কর্মকর্তা বরাবর প্রতিবেদনের রিপোর্ট পাঠানো হবে।

(একে/এসপি/মার্চ ২২, ২০২৪)