স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল : টাঙ্গাইলের নাগরপুরে ভেকু পোড়ানোর অভিযোগ উঠেছে সহকারি কমিশনার (ভূমি) আব্দুল মালেকের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টায় উপজেলার মোকনা ইউনিয়নের বেতুয়াজানি গ্রামে ভেকু পোড়ানোর ঘটনা ঘটে। তবে ভেকু পোড়ানোর ঘটনা অস্বীকার করেছেন এসিল্যান্ড। 

স্থানীয় ব্যবসায়ী জহিরুল ইসলাম বলেন, আমি ভেকু ভাড়া করে ব্যক্তি মালিকানা জায়গা থেকে মাটি কেটে টাঙ্গাইল-আরিচা মহাসড়কের ঠিকাদারের কাছে বিক্রি করি। বৃহস্পতিবার রাতে হঠাৎ এসিল্যান্ড স্যার এসে কাউকে কিছু না বলে ভেকু পুড়িয়ে দেন। এতে ভেকুটির মেশিন নষ্ট হয়ে গেছে। অনেক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমার ভেকু স্থাপনের আশে পাশের এলাকায় আরো অনেক ভেকু চলছে। সেগুলোর কোন ব্যবস্থা হয় নি।

মোকনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম বলেন, শুনেছি রাতে এসিল্যান্ড মহোদয় ঘটনাস্থলে এসে ভেকু পুড়িয়েছেন। অবৈধভাবে ভেকু দিয়ে মাটি কাটলে জড়িতদের বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া যেতে পারে।

নাগরপুরের সহকারি কমিশনার (ভূমি) এসিল্যান্ড আব্দুল মালেক বলেন, ওই দিন রাতে আমি কোন অভিযান পরিচালনা করি নি। আমার বিরুদ্ধে ভেকু পোড়ানোর মিথ্যা অভিযোগ দেয়া হচ্ছে।

(এসএম/এসপি/মার্চ ২৩, ২০২৪)