স্টাফ রিপোর্টার : সিআইডির পরিচয়ে নারীদের ব্যক্তিগত ছবি নিয়ে টাকা হাতানোর অভিযোগে গ্রেফতার মোশারফ হোসেন নয়নের (৩০) দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

রবিবার (২৪ মার্চ) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার গাজীপুর জেলার কালিয়াকৈর থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরের দিন বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে এ বিষয় শুনানির জন্য ২৪ মার্চ দিন ধার্য করেন।

সিআইডি বলছে, গ্রেফতার ব্যক্তি ভুয়া সিআইডি পরিদর্শক পরিচয়ে অসংখ্য নারীর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থেকে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। এক পর্যায়ে সুযোগ বুঝে মিথ্যা প্রেমের সম্পর্ক গড়ে তোলা নারীদের নানা প্রলোভনের ফাঁদে ফেলেন। এরপর তাদের ব্যক্তিগত ছবি সংগ্রহ করে তা প্রকাশের ভয় দেখিয়ে অর্থ আদায় করে প্রতারণা করেন।

২১ মার্চ সন্ধ্যায় সিআইডির বিশেষ পুলিশ সুপার (এসএসপি) রেজাউল মাসুদ বলেন, ভুয়া সিআইডি পরিদর্শকের ছদ্মবেশ ধারণ করে অসংখ্য নারীর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলা প্রতারক মো. মোশারফ হোসেন ওরফে নয়নকে গাজীপুর জেলার কালিয়াকৈর থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

একজন ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে সিআইডির সাইবার পুলিশ সেন্টার বিষয়টি অনুসন্ধান করে নয়নকে শনাক্ত করে।

এসময় তার কাছে থেকে দুটি মোবাইল, একটি সিআইডির জ্যাকেট সদৃশ জ্যাকেট, ওয়াকিটকি, একটি নকল পিস্তল সদৃশ গ্যাস লাইটার, সিআইডির ভুয়া আইডি কার্ড ও একটি জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়।

রেজাউল মাসুদ আরও বলেন, প্রতারক নয়নের স্মার্টফোনে অসংখ্য মেয়ের আপত্তিকর ভিডিও ফুটেজ ও ছবি পাওয়া যায়। এসব ছবি ও ফুটেজের ব্যাপারে অভিযুক্ত প্রাথমিকভাবে স্বীকারোক্তি দিয়েছেন। এ বিষয়ে পল্টন মডেল থানায় পর্নোগ্রাফি ও সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

(ওএস/এসপি/মার্চ ২৪, ২০২৪)