দীপক চন্দ্র পাল, ধামরাই : আজ বিকেলে একটানা মুশল ধারে বৃষ্টিপাতে ধামরাই প্রথম শ্রেণীর পৌর সদরের প্রধান সড়ক ও তার আশ পাশের নিচু সড়ক পানিতে ডুবে বেহাল অবস্থা। পৌর এলাকার কায়েৎপাড়ার অলি গলি পানিতে তলিয়ে যোগাযোগ ব্যবস্থা স্থবির হয়ে পড়ে। স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের ভিজে ও নোংরা মাড়িয়ে যেতে হয়। তাই নয় কখনো কখনো ড্রেন উপচে পড়া নোয়রা পানিতে বাজারে আগত হাজারো পথচারীদের নাকে কাপড় দিয়ে চলতে হয়।বিষ্টি হলেই এমন অবস্থা হয়।

বৃষ্টির পরেও লোক শূন্য হয়ে পড়ে গোটা এলাকা।কর্মস্থলে অবর্নীয় দূর্ভোগ পেরিয়ে যায় গার্মেন্টেস কর্মীরা গার্মেন্স কর্মী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ চলাচল করে।। পৌর সভার পরিচ্ছন্ন কর্মীদৈর উপস্থিতিতি নজরে পড়েনি। বৃষ্টির পরে পৌর সভার প্রধান বাজার সড়কটি সেফটি ট্যাংকের পচা নোয়রা মিশ্রিত দুর্গন্ধ ও কাদাময় নোংরো আর্বজনায় সড়কের উপর পড়ে থাকায় চলাচলে জন সাধারণের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।খাবার দোকান গুলির সামনে নোংরা আটকে থাকায় ব্যবসায়ীরা বিপাকে পড়ছে। এই সড়কের পাশে দুটি জামে মসজিদ রয়েছে। এখানে প্রতিদিন শত শত ধর্ম প্রাণ মুসুল্লিরা নামাজ আদায় বরতে আসেন। এই নোংরা পরিবেশের কারনে তাদের চরম দূর্ভোগ পোহাতে হয়।

অভিযোগ উঠেছে ইজাদারদের আয়ের পথ সুগম করতে যত্র তত্র কাচামালের দোকান বসানোর কারণে ক্রেতা বিক্রেতাদের ফেলা বর্জে ড্রেন বন্ধ হয়ে নিস্কাশন ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। পৌর কর্তৃপক্ষ এব্যাপারে নজর দিচ্ছে না বলে অভিযোগ।

(ডিসিপি/এএস/মার্চ ২৪, ২০২৪)