আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : দেশের নদী সম্পদ ও খাল-বিল রক্ষার জন্য সবার আগে রাজনৈতিক নেতাদের আন্তরিক হতে হবে। বিশেষ করে স্ব স্ব এলাকার সংসদ সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিদের কাছ থেকে কথা নয়; বাস্তব কাজের মাধ্যমে একটি সুষ্ট পরিকল্পনার ওয়াদা গ্রহণ করতে হবে। নতুবা কোনদিনও নদী রক্ষা করা যাবে না।

“নদ-নদী সুরক্ষায় প্রতিবন্ধকতা ও উত্তরণের উপায় : প্রেক্ষিত বরিশাল” শীর্ষক মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেছেন। বিশ্ব পানি দিবস উপলক্ষে সোমবার সকাল ১১টায় নগরীর পুলিশ লাইন সড়কের স্যালিব্রেশন পয়েন্ট কনফারেন্স হলে সভার আয়োজন করেন উন্নয়ন সংস্থা রীচ টু আনরীচড (রান)।

সচেতন নাগরিক কমিটির (সনাক) জেলা সভাপতি গাজী জাহিদ হোসেনের সভাপতিত্বে ও রান-এর নির্বাহী পরিচালক রফিকুল আলমের সঞ্চলনায় সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহ্ মোঃ রফিকুল ইসলাম।

বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক জাকির শাহরিয়ার, কেমিষ্ট মো. গোলাম কিবরিয়া, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা মো. ইকবাল ফারুক, সাংবাদিক জসিম উদ্দিন, বিধান সরকার, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক পুস্প রানী চক্রবর্তী, নারী নেত্রী অধ্যাপক টুনু রানী কর্মকার, মুক্তিযোদ্ধা ইসরাইল পন্ডিত প্রমুখ।

(টিবি/এএস/মার্চ ২৫, ২০২৪)