রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে  ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে আজ মঙ্গলবার সকালে শহরের শেখ জামাল স্টেডিয়ামে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফরিদপুরের ‌জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার।

অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তেলন ও পরে ‌কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ‌বিভিন্ন স্কুল এর ছাত্রছাত্রীবৃন্দের অংশগ্রহণে উক্ত কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

এসময় সেখানে আরও উপস্থিত ছিলেন ফরিদপুরের পুলিশ সুপার মো. মোর্শেদ আলম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ‌চৌধুরী রওশন ইসলাম, ফরিদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ‌ আব্দুর রাজ্জাক মোল্লা, ফরিদপুরের পৌর মেয়র অমিতাভ বোস, ফরিদপুরের সিভিল সার্জন ডা. মোহাম্মদ সিদ্দিকুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল ফয়েজ সহ জেলার বীর মুক্তিযোদ্ধাগণ, সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার তার বক্তব্যে মহান স্বাধীনতা দিবসে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা গভীর কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।

এছাড়াও তিনি স্বাধীনতা যুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানান। পরে কুচকাওয়াজে অংশগ্রহণকারী ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

(আরআর/এসপি/মার্চ ২৬, ২০২৪)