সরদার শুকুর আহমেদ, বাগেরহাট : বাগেরহাটে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে দশানীতে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করে জেলা ও পুলিশ প্রশাসন আওয়ামী লীগ, বাগেরহাট প্রেসক্লাব ও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

এসময় সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফরিদা আক্তার বানু, জেলা প্রশাসক মোহাম্মদ খালিদ হোসেন, পুলিশ সুপার আবুল হাসনাত খান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরিদ উদ্দীন, সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা ভুঁইয়া হেমায়েত উদ্দীন, যুবলীগের সাধারন সম্পাদক মীর জয়েসী আশরাফী জেমসসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলনের পর পুলিশ, আনসার, বিএনসিসি ও রোভার ষ্কাউট দলের সদস্যরা মার্চ পাস্টের মাধ্যমে জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন করেন।

এসময় মঞ্চে দাঁড়িয়ে অভিবাদন গ্রহণ করেন, জেলা প্রশাসক মোহাম্মদ খালিদ হোসেন, পুলিশ সুপার আবুল হাসনাত খান। পরে শান্তির প্রতিক কবুতর ও বেলুন আকাশে উড়ানো হয়।

এসময় বক্তারা বলেন, ত্রিশ লক্ষ শহিদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাধা উচুঁ করে দাড়াতে সক্ষম হয়েছে। দেশের প্রতি গভীর ভালবাসার মাধ্যমে সকলকে দেশ গঠনে ভুমিকা রাখতে হবে।

(এস/এসপি/মার্চ ২৬, ২০২৪)