দীপক চন্দ্র পাল, ধামরাই : ধামরাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য আযোজনের মধ্য দিয়ে পালন করেছে ধামরাই উপজেলা প্রশাসন। প্রশাসনের পক্ষ থেকে গোটা উপজেলা চত্তর বর্ণিল সাজে আলোক স্জ্জা করা হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ৮ টায় ধামরাই হার্ডিঞ্জের মাঠে জাতীয় সঙ্গীতের পরিবেশনের মধ্য দিয় জাতীয় পতাকা উত্তোলন স্বাাধীনতা ও জাতীয় দিবস উৎসব ”আমার সোনার বাংলা আমি তোমায় ভাল বাসি”জাতীয়স ঙ্গীত পরিবেশনার মথ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন ও অনুষ্ঠানের কার্য়ক্রমের উদ্ধোধন করেন ঢাকা বিশ আসনের এমপি ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

এসময় উপস্থিত ছিলেন ধামরাইয়ের সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুচি রাণী সাহা, ধামরাই থানার অফির্সাস ইন্ চার্জ মোহাম্মদ সিরাজুল ইসলাম শেখ। আরো বক্তব্য রাখেন ধামরাই উপজেলা পরিষদের ভার প্রাপ্ত চেয়ারম্যান এডঃ সোহানা জেসমিন মুক্তা।

এরপরে অনুষ্ঠিত হয় পুলিশ ও আনসার বাহিনীর প্যারেড প্রশর্দশন ও আনসার ভিডিপি, স্কাউস্, উপজেলার স্কুল ও কলেজের ছাত্রাছাত্রী ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্যারেড ও শিশু কিশোর দের ডিসপ্লে প্রর্দশন করা হয়।

ধামরাইয়ের ৪ শতাধিক মুক্তিযোদ্ধাদের ক্রেষ্ট ,ফুল দিয়ে বরন করে মুক্তিযোদ্ধাদের সর্ম্বধনা দিয়েছে উপজেলা প্রশাসন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ধামরাইয়ের ইউএনও আজওয়ার আক্রাম সাকাবি ইবনে সাজ্জাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ আসন ধামরাইয়ের সাংসদ মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ। বিশেষ অতিথি ছিলেন ধামরাইয়ের সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুচি রাণী সাহা, ধামরাই খানার অফির্সাস ইন্ চার্জ মোহাম্মদ সিরাজুল ইসলাম শেখ। আরো বক্তব্য রাখেন ধামরাই উপজেলা পরিষদের ভার প্রাপ্ত চেয়ারম্যান এডঃ সোহানা জেসমিন মুক্তা প্রমূখ।

আলোচনা সভা শেষে উপজেলার স্কুল ও কলেজের ছাত্রাছাত্রী ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শিশু কিশোর দের ডিসপ্লে প্রর্দশন নৃত্য পরিবেশ করা হয়। সম্প্রতি ”এই দুনিয়া কিশের লাগিয়া কত যত্নে গড়াইয়াছে শাই” এই গানটিতে ধামরাই হুজুড়িটোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২৫ জন শিশুদের পুতুল রুপি সাজে নৃত্য পরিবেশিত হয়। চমৎকার পরিবেশেনে উপস্থিত অতিথি ও আগত সকলেই মুগ্ধ হয়।মনে হয়েছে পুতুলই নড়া চড়া করছে। সাখে এক দল মুক্তিযোদ্ধা আক্রমনের প্রস্কুতি নিয়ে রয়েছে যুদ্ধের। সব মিলিয়ে অনুষ্ঠানটি আর্কষনীয় ছিলো।

(ডিসিপি/এসপি/মার্চ ২৬, ২০২৪)