বিশেষ প্রতিনিধি : রাজবাড়ীর পাংশা সরকারি কলেজের প্রভাষক শামীমা আক্তার মিনুর বিরুদ্ধে সরকারি অনুষ্ঠান নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিষোদগার করার অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বুধবার (২৭ মার্চ) নোটিশ দেন পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী।আগামী সাত কর্মদিবসের মধ্যে সংশ্লিষ্ট কার্যালয়ে কারণ দর্শাতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়েছে,শামীমা আক্তার মিনু একজন সরকারি বেতনভুক্ত কর্মচারী হয়েও আজ বুধবার (২৭ মার্চ) আনুমানিক সকাল ৮ টার দিকে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোষ্টের মাধ্যমে বিষাদগার করেন।অনুষ্ঠানের কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রতিযোগিতার বিচার কার্যক্রম ও পুরস্কার প্রদান কে প্রশ্নবিদ্ধ দাবী করে অযৌক্তিকভাবে উপজেলা প্রশাসনকে হেয় প্রতিপন্ন করেন।তবে তার বক্তব্য সম্পূর্ণ ভিত্তিহীন হলেও তা জনমনে অপ্রীতিকর মনোভাব সৃষ্টি হয়েছে।

অভিযুক্ত প্রভাষক শামীমা আক্তার মিনু বলেন, আমার কাছে কারণ দর্শানোর নোটিশ আসে নাই।আপনার কাছ থেকেই জানলাম। ফেসবুক পোস্টের বিষয়টি তিনি শিকার করে বলেন,আমি দেশ প্রেম জাগ্রত করতে ফেসবুকে লিখেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী বলেন,২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দিবস সমূহের মধ্যে অন্যতম দিবস হিসেবে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক ঘোষিত। দিবসটি উপলক্ষে পাংশা উপজেলা প্রশাসনের আয়োজনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন বর্ণাঢ্য কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো: জিল্লুল হাকিম। অত্যন্ত সুন্দর ও জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠানটির আয়োজন করায় তিনি উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন,উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বুধবার তাঁকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। সঠিক কারণ দর্শাতে না পারলে উদ্ধতন কর্মকর্তাদের কাছে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে।

(একে/এএস/মার্চ ২৭, ২০২৪)