ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদীতে প্রধানমন্ত্রীর দেওয়া ২০২৩-২৪ অর্থ বছরে বিশেষ এলাকার উন্নয়ন সহায়তা কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি, বাইসাইকেল বিতরণ, ঘর হস্তান্তর এবং উদ্বোধন করা হয়েছে শেখ রাসেল শিশু পার্কের।

বুধবার (২৭ মার্চ) বিকেলে ঈশ্বরদী উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত পার্ক উদ্বোধন ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে উপকরণ বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা শাখা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি রাজশাহী বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর শেখ রাসেল পার্কের উদ্বোধন ও উপকরণ বিতরণ করেন। সভাপতিত্ব করেন পাবনার জেলা প্রশাসক আসাদুজ্জামান।

স্বাগত বক্তব্য দেন ঈশ্বরদীর ইউএনও সুবীর কুমার দাস ও ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আব্দুস সালাম খান।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) টি এম রাহসিন কবির, ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ক্ষুদ্র জাতিগোষ্ঠী দাশুড়িয়ার মারমীর সোলারিয়া বিশ্বাস, সাঁড়া এলাকার বিপদ কুমারকে নতুন ঘরের চাবি তুলে দেওয়া হয়। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩৬ শিক্ষার্থীকে দেওয়া হয় এক লাখ ৭৪ হাজার টাকার শিক্ষাবৃত্তি। এদের মধ্যে প্রথম থেকে পঞ্চম শ্রেণির ১৮ শিক্ষার্থীর প্রত্যেককে ২ হাজার ৫০০ করে ৪৫ হাজার, ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ১২ শিক্ষার্থীর প্রত্যেককে ৬ হাজার করে ৭২ হাজার ও একাদশ থেকে দ্বাদশ পর্যন্ত ৬ শিক্ষার্থীর প্রত্যেককে ৯ হাজার ৫০০ করে ৫৭ হাজার টাকা প্রদান করা হয়। এ ছাড়া চার শিক্ষার্থীকে দেওয়া হয় চারটি বাইসাইকেল।

(এসকেকে/এএস/মার্চ ২৮, ২০২৪)