মো: আল-আমিন, শ্রীমঙ্গল : আল খিদমাহ ফাউন্ডেশন দরবেশ নগর এর উদ্যেগে ও মারকাযুন নুর তাহফিজুল কোরআন মাদরাসা শ্রীমঙ্গল এর সহযোগিতায় প্রতি বছরের ন্যায়  এবারও মৌলভীবাজার ও হবিগঞ্জ দু'জেলা ভিত্তিক হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার এগারোটি মাদ্রাসার অংশগ্রহণে হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

এতে কারী মাওলানা মহিউদ্দিন এর সঞ্জালনায় সভাপতিত্ব করেন, মাওলানা আঃ গফুর, শাইখুল হাদিস বরুনা মাদ্রাসা।

হিফজুল কোরআন প্রতিযোগিতা উদ্ভোধক হিসাবে উপস্থিত ছিলেন, আলহাজ্ব আব্দুল্লাহ চৌধুরী জুমন, প্রতিষ্ঠাতা কেদমতে কোরআন পরিষদ শ্রীমঙ্গল, প্রধান অতিথি হিসেবে উপস্থিতিত ছিলেন, ইসমাইল মাহমুদ, বিশেষ অতিথি হিসাবে ছিলেন, সাংবাদিক মো: আল-আমিন ও ক্বারী জাবেদ হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন, মাদ্রাসার সকল শিক্ষক ও ছাত্রবৃন্দ।

প্রতিযোগিতাটি সকাল ৯ টা থেকে শুরু করে বিকাল ৫ টা পর্যন্ত মারকাযুন নুর তাহফিজুল কোরআন মাদরাসা, টিকরিয়া শ্রীমঙ্গলে অনুষ্ঠিত হয়। এতে মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার মৌলভীবাজার জাবালে নুর মাদ্রাসা, রশিদিয়া তাহফিজুল কোরআন মাদ্রাসা শায়েস্তাগন্জ, তাহফিজুল কোরআন মডেল মাদরাসা ও এতিমখানা স্নানঘাট বাহুবল, আল-আমিন ইসলামী একাডেমী ও হিফজুল কোরআন মাদরাসা হবিগন্জ, মারকাযুল ফোরকান হিফজ মডেল মাদরাসা চুনারুঘাট, দারুন নাজাত মাদরাসা এন্ড স্কুল হবিগন্জ, বরুনা মাদরাসা শ্রীমঙ্গল, মারকাযুন নুর তাহফিজুল কোরআন মাদরাসা শ্রীমঙ্গল, ডুবাঐ মদিনাতুল উলুম মাদরাসা বাহুবল, তারবিয়াতুল হুফফাজ ইন্টারন্যাশনাল মাদরাসা ও এতিমখানা মৌলভীবাজার ও মারকাযু তালিমীল কোরআন মৌলভীবাজার।

১১ টি মাদ্রাসার মধ্যে প্রথম স্থান অধিকার করেন, মো: সিদ্দিকুর রহমান, হবিগন্জ দারুন নাশাত মাদরাসা। দ্বিতীয় স্থান অধিকার করেন, মো: মাহবুবুর রহমান, মৌলভীবাজার তালিমীল কুরআন মাদ্রাসা। নাজমুল ইসলাম মিজান, চুনারুঘাট মারকাযুল ফোরকান হিফজ মডেল মাদ্রাসা। প্রতিযোগীতা শেষে ১ম স্থান, দ্বিতীয় স্থান ও তৃতীয় স্থান অর্জনকারী সহ মোট ১০ জন ছাত্রকে সম্মাননা ক্রেস্ট ও আবায়া পরিয়ে দেন সম্মানিত বিচারক ও অতিথিবৃন্দ। পাশাপাশি বিজয়ীদের পুরুস্কার স্বরূপ নগদ অর্থ প্রদান করা হয়।

(এ/এসপি/এপ্রিল ০৩, ২০২৪)