বগুড়া প্রতিনিধি : বগুড়ার সারিয়াকান্দির কড়িতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে বিদ্যালয় চত্বরে প্রতিষ্ঠানের সভাপতি সোহেল রানার সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ’লীগনেতা মতিউর রহমান মতি, সাবেক চেয়ারম্যান মোখলেছার রহমান বাদশা, আ: মজিদ, রেজাউল করিম, সাইফুল ইসলাম দুখু, কামালপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খায়রুল হাসান বাবলু প্রমুখ। অনুষ্ঠানে কড়িতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩৮০ জন শিক্ষার্থীদের মাঝে প্রত্যেকে স্কুলব্যাগ, ৪টি খাতা, ২টি পেন্সিল, ২টি ইরেজার, ২টি সার্পনার প্রদান করা হয়।

এসময় প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার শিক্ষিত জাতি গঠনে বদ্ধপরিকর। জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষার উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। বছরের প্রথম দিনে বিনামূল্যে বই প্রদান এক যুগান্তকারী পদক্ষেপ। সঠিক সময়ে পরীক্ষা গ্রহন ও ফলাফল প্রকাশ করে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার পথ সুগম করেছে। তিনি বলেন, আজকের শিক্ষার্থীরা আগামীর ভবিষ্যৎ। আগামীর নেতৃত্ব দেয়ার জন্য শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। কোমলমতি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা প্রদান করে তাদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য তিনি আহবান জানান।

(এএসবি/এএস/নভেম্বর ১৬, ২০১৪)