স্টাফ রিপোর্টার, পঞ্চগড় : অনুর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে অসামান্য ক্রীড়ানৈপুণ্য প্রদর্শন করা পঞ্চগড়ের ৪ ফুটবলারকে সংবর্ধনা দিয়েছে পঞ্চগড় জেলা প্রশাসন।এইদিন  অনুর্ধ্ব-১৯ এর আরও দুই  নারী ফুটবলারও  সংবর্ধিত হয়েছেন। 

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের দরবার কক্ষে এই সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধিতদের হাতে জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম আনুষ্ঠানিকভাবে ফুলেল শুভেচ্ছাসহ সম্মাননা স্মারক ও ঈদ উপহার তুলে দেন।

সংবর্ধিতরা হলেন- অনুর্ধ্ব ১৬সাফ জয়ী গোলরক্ষক ইয়ারজান বেগম, শিউলী,আলপি ও বৃষ্টি। অনুর্ধ্ব ১৯এর নুসরাত জাহান মিতু এবং তৃষ্ণা রাণী।

এসময় এই খেলোয়াড়দের স্থানীয় কোচ টুকু ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা ও পরিচালক পরিচালক টুকু রেহমান, বোদা ফুটবল একাডেমির পরিচালক মোফাজ্জল হোসেন বিপুলকেও সম্মাননা প্রদান করা হয়। সংবর্ধিত মেয়েরা সবাই পঞ্চগড়ের প্রত্যন্ত অঞ্চলের হত দরিদ্র পরিবারের সন্তান। এই খেলোয়াড়দের পঞ্চগড় তথা দেশের ক্রীড়া অঙ্গনের রত্ম হিসেবে ভূষিত করেন জেলা প্রশাসক।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার এস. এম সিরাজুল হুদা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সাঈদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন, জেলা ক্রীড়া কর্মকর্তা গৌতম কুমার সরকার, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সায়খুল ইসলামসহ জেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের দায়িত্বশীল কর্মকর্তাগণ ও সর্বস্তরের সুধিজনরা।

সম্প্রতি পঞ্চগড় -১আসনের সংসদ নাঈমুজ্জামান ভূঁইয়া (মুক্তা) এমপি এবং পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান হান্নান শেখ এদের সবাইকে আলাদা আলাদাভাবে সংবর্ধনা দিয়েছেন। দরিদ্র পরিবার জন্ম নেওয়া গোলরক্ষক ইয়ারজানের বাড়ি নির্মাণের কাজ শুরু করেছেন জেলা প্রশাসন।

অপরদিকে অনুর্ধ্ব ১৯ এর খেলোয়াড় হত দরিদ্র তৃষ্ণা রাণীর বাড়ি পরিদর্শন শেষে তার বাড়িও দ্রুত সময়ের মধ্যে নির্মাণ করে দেবার আশ্বাস দেন জেলা প্রশাসক।

উল্লেখ্য, গত ১০ মার্চ নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশীপ অনুর্ধ্ব ১৬ এর ফাইনাল খেলায় ভারতকে টাইবেকারে ৩-২ গোলে পরাজিত করে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়। এই ম্যাচে ইয়ারজান বেগম গোলরক্ষক হিসেবে শ্রেষ্ঠ হবার গৌরব অর্জন করেন।

(আরআর/এসপি/এপ্রিল ০৪, ২০২৪)