বিনোদন ডেস্ক : পশ্চিমবঙ্গে মুক্তি পেতে যাচ্ছে তারিন জাহানের ‘এটা আমাদের গল্প’। মানসী সিনহা পরিচালিত ছবিতে আরো অভিনয় করেছেন তারিন জাহান, শাশ্বত চ্যাটার্জি, খরাজ মুখার্জি, অপরাজিতা আঢ্য।

তারিন বলেন, করোনার ঠিক আগে আগে ছবিটির শুটিং করেছিলাম। তখন ভারত করোনা নিয়ে বেশ সতর্ক ছিল, অনেকে মাস্ক পরা শুরু করেছে। আমরা বেশ ভয়ে ভয়ে শুটিং করেছিলাম। এই বুঝি করোনা মহামারি আক্রান্ত করে—এমন সংশয় কাজ করত সব সময়। শুটিং শেষে দেশে ফেরার পর দীর্ঘদিন প্রডাকশনের সঙ্গে যোগাযোগ ছিল না। সত্যি বলতে, করোনায় তো দুই বছর এমনিতে চলে গেল। নিজের কাজ নিয়ে ব্যস্ত ছিলাম। এর মধ্যে নির্বাচনও গেল।

সম্প্রতি মানসী সিনহা দিদি জানালেন, ছবিটি মুক্তি পাচ্ছে। খবরটি শোনার পর অন্য রকম স্বস্তি লাগছে। ছবির গল্পটা আমার খুব পছন্দ হয়েছে। দর্শকদেরও ভালো লাগার কথা।

তিনি আরও বরেন, ছবিতে দেখা যাবে আমি বাংলাদেশের হিন্দু পরিবারের মেয়ে। আমার বিয়ে হয় কলকাতার এক বনেদি পরিবারে। অপরাজিতা দিদি আমার শাশুড়ি। বউ-শাশুড়ির ভালোবাসা, রাগ-অভিমান নিয়েই গল্প। কলকাতায় এর আগে ‘বেলা শেষে’ নামের একটি ছবি হয়েছিল। পারিবারিক বন্ধনের গল্প ছিল ছবিটিতে। এটাও সেই রকম। বলতে পারেন গল্পটির কারণেই ছবিটিতে যুক্ত হওয়া।

‘এটা আমাদের গল্প’ ছবির পরিচালক মানসী সিনহা নিজেই একজন গুণী অভিনেত্রী। আগে থেকেই তাঁকে চিনতাম। মাঝখানে তিনি বাংলাদেশে এক সেমিনারে এসেছিলেন। তখন সরাসরি পরিচয় হয়েছিল। দেশে ফেরার পর তিনি আমাকে ফোন দিয়েছিলেন। ছবির গল্প শোনার পর রাজি হয়ে গেলাম।

মানসী দিদি জানিয়েছেন, ২৬ এপ্রিল ছবিটি মুক্তি পাবে। তবে পশ্চিমবঙ্গে এখন নির্বাচন প্রস্তুতি চলছে বা নির্বাচন হচ্ছেও মনে হয়। যদি নির্বাচন নিয়ে কোনো ঝামেলা না হয় তাহলে নির্ধারিত দিনেই ছবিটি মুক্তি পাবে, নইলে হয়তো দু-এক সপ্তাহ পিছিয়ে যেতে পারে।

তারিন আরও জানালেন, এবার ঈদে তেমন কিছুই করতে পারিনি। মাঝখানে আমার খুব ঠাণ্ডা লেগেছিল। গলাটা একদম বসা ছিল। চিকিৎসক পরামর্শ দিয়েছিলেন তিন সপ্তাহ কথা না বলতে। এই সময়টায় ফোনটা পর্যন্ত বন্ধ রেখেছিলাম। ফলে কেউ কোনো কাজের প্রস্তাবও দিতে পারেননি। এবার ঈদে হানিফ সংকেতের নাটক ‘আলোকিত অন্ধকার’ ছাড়া আর কিছুই করতে পারিনি। আসলে এই নাটকটি করার সময়ও আমার গলা ভাঙা ছিল। খুব কষ্টে সংলাপগুলো বলেছিলাম। এখন মোটামুটি সুস্থ আছি। ঈদের পরেই হয়তো নতুন কাজ নিয়ে ব্যস্ত হব।

(ওএস/এএস/এপ্রিল ০৫, ২০২৪)