মহম্মদপুর প্রতিনিধি : মাগুরার মহম্মদপুরে পরিবেশবান্ধব সলিড ব্রিকস তৈরি করে সফল হয়েছেন মোঃ আরিফ শেখ লিটন নামের এক উদ্যোক্তা। উপজেলার বালিদিয়া ইউনিয়নের কাওড়া গ্রামে বাড়ী আরিফ শেখ লিটন নামের এই যুবকের। তিনি ইউটিউব দেখে মনের স্বপ্ন পূরণ করতে অতি আগ্রহী হয়ে নিজ উদ্যোগে এ পরিবেশ বান্ধব আকর্ষণীয় ইট তৈরি শুরু করেছেন। 

প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত কারিগররা নিয়মিত ইট তৈরি করতে ব্যস্ত সময় পার করছে। প্রায় দেড় মাস হয়েছে পূর্ণ সলিড ব্রিকসের আত্মপ্রকাশ ঘটেছে। প্রতিদিন অক্লান্ত পরিশ্রম করে এক হাজার ইট তৈরি করছে কারিগররা বলে তারা জানিয়েছে। পরিবেশবান্ধব এ ইট তৈরি করা দেখতে অনেক মানুষ ভিড় করছে।

এ বিষয়ে কথা হয় পরিবেশবান্ধব সলিড ব্রিকস তৈরীর উদ্যোক্তা মোঃ আরিফ শেখ লিটনের সঙ্গে। তিনি বলেন, এই ইটের গুণগত মান অনেক সুন্দর। প্লাস্টার না করলেও চলে। পরিবেশকে ভালো রাখে। বাড়ি করলে দেখতে অনেক সুন্দর দেখায়। গরমকালে ঘরকে ঠান্ডা রাখে। এই ইট অনেক মজবুত হয়। এই ইট তৈরিতে সিমেন্ট, সিলেটস্যান্ড, প্রাষ্টারস্যান্ড ও কেমিক্যাল উপাদান দেওয়া হয়।

প্রতিদিন ফর্মায় করে তৈরি করা হচ্ছে উন্নতমানের পরিবেশবান্ধব পূর্ণ সলিড ব্রিকস। ক্রেতাদেরকে নিয়মিত ইট ক্রয় করতে ভিড় দেখা যাচ্ছে। এ উদ্যোক্তার আগামীতে পরিকল্পনা রয়েছে এখানে তৈরি করা হবে পার্কিং টাইলস, হলোব্লগ, ইকোব্রিকস।

(বিএস/এসপি/এপ্রিল ০৬, ২০২৪)