তুষার বিশ্বাস, গোপালগঞ্জ : গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের দু’ গ্রুপ পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে। আজ মঙ্গলবার দুপুর ১২ টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের  সাধারণ সম্পাদক লিংকন মোল্লা।

গত সোমবার রাতে টুঙ্গিপাড়া উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে লিখিত বক্তব্য পাঠ করে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিংকন মোল্লার বিয়ে ও নানা অনিয়ম সহ বহিষ্কারের দাবিতে সংবাদ সম্মেলন করেন সহ-সভাপতি শেখ সোহেলের নেতৃত্বে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের একটি গ্রুপ।

প্রেসক্লাবে লিখিত বক্তব্যে উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক কাবুল হাসান রিপন বলেন, টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিংকন মোল্লার বিরুদ্ধে গঠনতন্ত্র পরীপন্থী কাজ, কমিটি পূর্নাঙ্গ না করা, টেন্ডার বানিজ্য সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ রয়েছে। ছাত্রলীগের গঠনতন্ত্রে বিবাহিতদের কোন স্থান নেই। লিংকন মোল্লা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করা অবস্থায় বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। তার স্ত্রীর সাথে ঘনিষ্ঠ মুহূর্তের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এছাড়া পিরোজপুরের এক লোককে কাজ পাইয়ে দেওয়ার কথা বলে ১ লক্ষ টাকা নিয়েছে। কাজ করে দিতে না পারায় সে টাকা ফেরত চাইলে তাকে উল্টো হুমকি প্রদান করে। যার প্রমাণ রয়েছে আমাদের কাছে। তার বিরুদ্ধে নারী কেলেঙ্কারির ঘটনাও রয়েছে। তাকে পাটগাতী গ্রামের একটা বাড়ি থেকে মেয়ে সহ হাতে নাতে ধরা হয়েছিলো আপত্তিকর অবস্থায়। এছাড়া টুঙ্গিপাড়া থানায় তার বিরুদ্ধে কয়েকটি মামলাও রয়েছে। যার মধ্যে একটির মামলা নং ৪/৪০/২০২০।

তিনি অভিযোগ করে বলেন, ছাত্রলীগের নেতা কর্মীদের প্রধানমন্ত্রীর দেওয়া ঈদ উপহার আত্মসাৎ করে সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দকে না জানিয়ে ব্যক্তিগত কাজে ব্যবহার করেন। ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিংকন মোল্লা সংগঠনের নেতাকর্মীদের হেনস্থা করে থাকেন। বিভিন্ন সময় নেতাকর্মীদের বহিষ্কারের হুমকিও দেন। তাই আমরা তার বহিষ্কারের দাবি জানাই।

এসময় টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সেহেল শেখ, তানভীর ইসলাম সজল, সাজেদুর রহমান সোহান, সাংগঠনিক সম্পাদক শাহীন বিশ্বাস, পৌর ছাত্রলীগের সভাপতি শেখ ইফতি জামান পল্লব, সাধারণ সম্পাদক ওসমান গনি প্রমূখ উপস্থিত ছিলেন।

তবে মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে এসব অভিযোগের বিষয়ে মুখ খুলেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিংকন মোল্লা।

তিনি লিখিত বক্তব্যে তার বিরুদ্ধে সব অভিযোগ অস্বীকার করে বলেন, একটা মেয়ের সাথে পারিবারিকভাবে বিয়ে ঠিক হয়েছে। কিন্তু এখনো বিয়ে হয়নি। আর আমি কারো কাছ কোন টাকা নেইনি। আর বিভিন্ন কারণে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ আমাদের সময় না দেয়ায় কমিটি এখনো পূর্নাঙ্গ করতে পারিনি। মূলত আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে।

তিনি আরও বলেন, যেসব ছাত্রলীগ নেতারা আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন তাদের মধ্যে সহসভাপতি শেখ সোহেল, সাংগঠনিক সম্পাদক শাহিন বিশ্বাস ছাত্রলীগে অনুপ্রবেশ কারী। সহসভাপতি শেখ সোহেল বিএনপি ও শাহিন বিশ্বাস জামায়াত সংশ্লিষ্ট।

এসময় টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি শামসুল হক সহ উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনপির সাথে সংশ্লিষ্ট অভিযোগের বিষয়ে ছাত্রলীগের সহ-সভাপতি শেখ সোহেল বলেন, আমি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগ ও ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। বিএনপি নেতা এস.এম জিলানীর যে ছবির বিষয়ে তারা কথা বলছেন সেটা সুপার এডিট করে প্রতিপক্ষরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়েছে। আমি এ কথার নিন্দা জানাই।

জামায়াত কানেকশন সম্পর্কে সাংগঠনিক সম্পাদক শাহিন বিশ্বাস বলেন, আমাদের পরিবারের সাথে কোন জামায়াত সংশ্লিষ্টতা নেই। দূর সম্পর্কের কোন আত্মীয়ের সাথে জাময়াত কানেকশন থাকতে পারে। পতিপক্ষ আমার বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে।

উল্লেখ্য, ২০২৩ সালের ২৪ মার্চ শামসুল হককে সভাপতি ও লিংকন মোল্লাকে সাধারণ সম্পাদক করে ১৪ সদস্য বিশিষ্ট টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি করে দেয় গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ। তখন ৭ কার্য দিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠসের নির্দেশ দেয়। কিন্তু ১ বছরেরও বেশি সময় অতিক্রান্ত হলেও টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি হয়নি।

(টিবি/এসপি/এপ্রিল ০৯, ২০২৪)