মোঃ শাজনুস শরীফ, বরগুনা : হানিফ হাওলাদার তার স্ত্রী রানী বেগম ও তার শিশু কন্যা হাবিবাকে নিয়ে বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাতে তাদের বসত ঘরে ঘুমিয়ে ছিলেন। গভীর রাতে রান্নাঘরে আগুন লেগে মুহূর্তের মধ্যেই আগুনে রান্নাঘর পুড়ে শোয়ার ঘরে ছড়িয়ে পড়ে। ঘুমিয়ে থাকা শিশু কন্যা হাবিবা ছড়িয়ে পড়া আগুনে পুড়ে কয়লা হয়ে গেছে। টের পেয়ে বাবা হানিফ হাওলাদার ঘর থেকে বের হয়ে গেলেও মা রানী বেগম আর বের হতে পারে নায়। 

ঘটনাটি ঘটে বরগুনা জেলা’র আমতলী উপজেলার উত্তর তারিকাটা গ্রামের হানিফ হাওলাদারের বসত ঘরে।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিস কর্মীরা এসে দগ্ধ অবস্থায় মা রানী বেগমকে ও বাবা হানিফ হাওলাদারকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন।

আমতলী ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মোঃ হানিফ জানান, রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়ে বসত ঘর পুড়ে গেছে। ওই ঘরে থাকা শিশু পুড়ে কয়লা হয়ে গেছে এবং মা-বাবাকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদার মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আগুনে দগ্ধ মা রানী বেগমের শরীরের ৯০ ভাগ পুড়ে গেছে। তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

(এসএস/এসপি/এপ্রিল ১২, ২০২৪)