জামালপুর প্রতিনিধি : জামালপুরে 'প্রিয় জামালপুর জেলা ফাউন্ডেশন' এর ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে ফাউন্ডেশনের উদ্যোগে আলোচনা সভা, সম্মাননা প্রদান, নাটিকা মঞ্চস্থ ও বনভোজনের আয়োজন করা হয়।

শনিবার (১৩ এপ্রিল) দুপুর ১২টায় শহরের রামনগরে উন্নয়ন সংঘের চাইল্ডসিটিতে এ ঈদ পুনর্মিলনী উদযাপিত হয়।

ফাউন্ডেশনের সভাপতি মো. ফয়সাল আহাম্মদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাজু আহম্মেদের সঞ্চালনায় অনুষ্ঠিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উন্নয়ন সংঘের মানবসম্পদ ও উন্নয়ন বিভাগের পরিচালক এবং জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি কবি জাহাঙ্গীর সেলিম।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের সাধারণ সম্পাদক কবি রাজন্য রুহানি, শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজের কম্পিউটার প্রদর্শক মো. সামিউল হাসান, ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি জামিউল হাসান, সহ-সভাপতি উল্লাস আহম্মেদ, তামান্না সরওয়ার, আমিনুর, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক বিপ্লব হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক নূর আহম্মেদ নবীন, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক শেখ মো. রাকিব হাসান, সাংস্কৃতিক সম্পাদক মো. মাসুদ রানা সংগ্রাম, দপ্তর সম্পাদক সাদিয়া বৃষ্টি প্রমুখ।

অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনা করেছেন মো. মানিক, মো. মোসাদ্দিক ও ফারদিন ইসলাম।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে মানবিক কাজে বিশেষ অবদানের জন্য সংগঠনের পক্ষ থেকে ফাউন্ডেশনের ১৮জন সদস্যকে সম্মাননা প্রদান করা হয়। পরে সেখানে 'তোরাও পাগল হবি' নামে এক স্বরচিত নাটিকা প্রদর্শন করেন তিরুথা এলাকার বিশিষ্ট নাট্যকর্মী ঈমান আলী।

জানা গেছে, ২০২০ সালের ১৭ নভেম্বর 'মানবতার স্পর্শে দূর হোক অন্ধকার' শ্লোগান বুকে ধারণ করে একঝাঁক শিক্ষার্থীর সম্মিলিত প্রয়াসে প্রতিষ্ঠিত হয় প্রিয় জামালপুর জেলা ফাউন্ডেশন। স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম, বন্যার্তদের জন্য ত্রাণের ব্যবস্থা, শীতবস্ত্র বিতরণ, রমজানে অসহায়দের ইফতার দান, দরিদ্রদের পাশে থাকা, পথশিশুদের শিক্ষাদান কর্মসূচি, দুর্যোগ-মহামারিতে সহযোগিতার লক্ষ্য নিয়ে কাজ করে আসছে এ ফাউন্ডেশন। ইতোমধ্যে এ ফাউন্ডেশনের সদস্যদের রক্তদান ও ত্রাণের উল্লেখযোগ্য কার্যক্রম প্রশংসিত হয়েছে।

(আরআর/এসপি/এপ্রিল ১৩, ২০২৪)