বিশেষ প্রতিনিধি : রাজবাড়ীর কালুখালী উপজেলার বি-কয়া বাজারে ট্রাকে পিয়াজ লোড দেওয়ার সময় আওয়ামী লীগ নেতা মো: কামাল বিশ্বাস (৪৫) কে চাঁদা দিতে অস্বীকার করায় চালককে মারপিট করা হয়েছে। 

গত সোমবার (৮ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে বি-কয়া বাজারে এ ঘটনা ঘটে। মো: কামাল বিশ্বাস কালুখালী উপজেলার কাওয়াখালা গ্রামের কিবরিয়া বিশ্বাসের ছেলে। তিনি সাওরাইল ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক।

এ ঘটনায় গত ১০ এপ্রিল ট্রাক চালক মো: ফারুক আহম্মেদ (৪২) বাদী হয়ে কালুখালী থানায় আইনগত সহয়তা চেয়ে লিখত অভিযোগ দায়ের করে।

ঘটনা সূত্রে জানা যায়, মো: ফারুক আহম্মেদ দীর্ঘদিন যাবত পিয়াজ ব্যবসার সাথে জড়িত। তিনি জেলা বিভিন্ন বাজার থেকে পিয়াজ কিনে ঢাকা সহ বিভিন্ন স্থানে পাঠান।গত ৮ এপ্রিল বি-কয়া বাজার থেকে পিয়াজ কিনে ট্রাকে লোড করার সময় স্থানী মো: কামাল বিশ্বাস চালক আব্দুর রব শেখ (ট্রাক চালক) এর কাছে গাড়ি প্রতি ৫০০ টাকা চাঁদা দাবী করেন।চাঁদা দিতে অস্বীকার করায় চাকককে মারপিট করে। পরে পেয়াজ ব্যবসায়ী আসলে তাকেও মারপিট করে। এসময় মো: কামাল বিশ্বাস ব্যবসায়ীর উদ্দেশ্যে চাঁদা না দিলে খুন করে লাশ গুম করার হুমকি দেয়।

ট্রাক চালক মো: ফারুক আহম্মেদ বলেন, আমি ট্রাক চালক। আমরা জেলার বিভিন্ন বাজার থেকে পিয়াজ নিয়ে দেশের বিভিন্ন স্থানে যাই। তবে কখনো ট্রাক লোড দেওয়ার জন্য স্থানীয় কাউকে চাঁদা দিতে হয় না। সেদিন কামাল বিশ্বাস নিজেকে একবার সার্জেন্ট পরের বার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিচয় দিয়ে গাড়ি প্রতি ৫'শ টাকা চাঁদা দাবী করে। চাঁদা দিতে অস্বীকার করায় আমার ও আমার আর এক ড্রাইভারের উপর হামলা করেছে। সে আমাকে মেরে ফেলার হুমকি দেয়। নিজের নিরাপত্তার স্বার্থে থানায় লিখিত অভিযোগ দিয়েছে।

অভিযুক্ত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: কামাল বিশ্বাস বলেন, আমি কারো কাছে চাঁদা দাবী করি নাই। আমার বিপক্ষের লোকজন আমাকে হেয় করতেই কাজ। লিখিত অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন ওসির সাথে কথা হইছে।

(ওএস/এসপি/এপ্রিল ১৪, ২০২৪)