স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকূপায় চড়ক পূঁজা অনুষ্ঠানে আদিবাসী সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষে স্বাধীন বিশ্বাস নামের এক যুবক নিহতের ঘটনায় ছয় আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।
সোমবার (১৫ এপ্রিল) রাত থেকে ভোর পর্যন্ত ঝিনাইদহের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে হত্যা মামলার আসামিদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন শৈলকূপার ভগবাননগর গ্রামের সজীব বিশ্বাস (২০), বিজয় বিশ্বাস (১৮), সুশান্ত বিশ্বাস (৩৫), সুভাষ বিশ্বাস (৪০), প্রশনজিৎ বিশ্বাস (২৬), পলাশ বিশ্বাস (১৬)।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব এ তথ্য নিশ্চিত করেছে।

প্রেস বিজ্ঞপ্তিতে ঝিনাইদহ র‌্যাবের কোম্পানি কমাণ্ডার মেজর নাইম আহমেদ বলেন, গত ১৪ লপ্রিল রোববার রাত সাড়ে ৮ টার দিকে শৈলকূপার ভগবাননগর গ্রামের আদিবাসী সম্প্রদায়ের দুপক্ষের মধ্যে চড়ক পুঁজা অনুষ্ঠান নিয়ে বাক-বিতণ্ডা হতে থাকে।

একপর্যয়ে ওই গ্রামের অতুল বিশ্বাসের ছেলে রিপন বিশ্বাস ও পুতুল বিশ্বাসের ছেলে শিপন বিশ্বাস লাঠি দিয়ে নিহত স্বাধীন বিশ্বাস ও তার বাবা সুনিল বিশ্বাসের উপর চড়াও হয় এবং লাঠি দিয়ে বেধড়ক মারপিট করে।

এতে স্বাধীন বিশ্বাসের মাথায় লাঠির আঘাত লাগলে সে গুরতর আহত হয়। তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হলে রাত আড়াইটার সময় মারা যায়। এ ঘটনায় মামলার এজাহারভুক্ত ছয়জন আসামিকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃত আসামিদেরকে শৈলকূপা থানায় হস্তান্তর করা হয়।

(একে/এসপি/এপ্রিল ১৬, ২০২৪)