সোহেল সাশ্রু, কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের ভৈরবে বিদ্যুতের তার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট সাইদুর (২০) নামে এক  চোরের মৃত্যু হয়েছে। ২১ এপ্রিল রবিবার রাতে পৌর শহরের চন্ডিবের এলাকায় বাবুল কন্টেক্টারের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত চোর ওই এলাকার বাছির মিয়ার ছেলে। এ তথ্য নিশ্চিত করেন অত্র ৯নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মো. মোমেন মিয়া। খবর পেয়ে ভৈরব থানা পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। 

এ বিষয়ে স্থানীয়রা জানান, আমাদের এলাকায় কিছু দিন যাবত তার চুরির ঘটনা বেড়ে গেছে। রাত পোহালে দেখা যায় কারো না কারো সার্ভিস তার চুরি হয়েছে। রোববার রাতের যেকোনো এক সময় সাইদুর নামে এক চোর তার চুরি করতে গিয়ে সার্ভিস লাইনের সাথে জড়িয়ে পরে। এতে তার মৃত্যু হয়। পরে এলাকাবাসী সকালে তার জড়িয়ে থাকা অবস্থায় চুরের লাশ দেখতে পায়।

স্থানীয় বাসিন্দা ব্যবসায়ী শৈবাল বলেন, গত শুক্রবার রাতে আমার বাসার সার্ভিস লাইনের তার চুরি হয়। চুরি হওয়ার পর অসহ্য গরমে ছেলেমেয়ে নিয়ে খুব কষ্টে দিন পার করতে হয়েছে। পরে ১০ হাজার টাকা খরচ করে পুনরায় সার্ভিস তার লাগানো হয়েছে। তাছাড়া এই গরমে আমাদের এলাকায় কিছু দিন যাবত তার চুরির ঘটনা বেড়ে গেছে। রোববার রাতে সাইদুর নামে এক চোর সার্ভিস লাইনে তার চুরি করতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়। এতে তার মৃত্যু হয়।

এ বিষয়ে কাউন্সিলর হাজী মো. মোমেন বলেন, সাইদুর একজন চিহ্নিত চোর। তার বিরুদ্ধে একাধিক চুরির অভিযোগ রয়েছে এলাকাবাসীর। তাকে ধরলে বলে সে চুরির মালামাল বিক্রি করে খেয়ে ফেলেছে। তার পরিবারও এতে অতিষ্ঠ।

ভৈরব থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ রানা বলেন, আমরা এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে যায়। লাশের প্রাথমিক সুরতহাল শেষে কিশোরগঞ্জ সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য লাশ পাঠানো হবে।

(এসএস/এএস/এপ্রিল ২১, ২০২৪)