মহম্মদপুর প্রতিনিধি : মাগুরায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৪ এর শুভ উদ্বোধ করা হয়েছে। "বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি" শীর্ষক স্লোগানকে সামনে রেখে গত সোমবার জেলার শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে-৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। 

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ রোকুনুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেনসিভিল সার্জন ড. মোঃ শামীম কবির, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কলিমুল্লাহ, জেলা পরিষদেরপ্রধান নির্বাহী কর্মকর্তা সানিউল কাদের, জেলা আওয়ামী লীগ সভাপতি আ.ফ.ম.আব্দুল ফাত্তাহ, হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ অধ্যক্ষ প্রফেসর রেজভী জামান, মাগুরা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষপ্রফেসর আবদুস সাত্তার প্রমূখ।

এবার মেলায় জেলার ২৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর তত্ত্বাবধানে ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এ অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্য হতে উদ্ভাবন কার্যক্রমকে উৎসাহিত সেরা উদ্ভাবনে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া, উক্ত অনুষ্ঠানে আয়োজিত বিজ্ঞান অলিম্পিয়াড ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝেও পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক। এছাড়া, সর্বজনীন পেনশন স্কীম সম্বন্ধে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে জেলা প্রশাসনের আয়োজনে একই স্থানে একটি রেজিষ্ট্রেশন বুথও স্থাপন করা হয় যার মাধ্যমে অনেকেই সর্বজনীন পেনশন স্কীমে অন্তর্ভুক্ত হয়েছে।

(বিএস/এসপি/এপ্রিল ২৩, ২০২৪)