রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুরের সর্বস্তরের সাধারণ জনগণের ব্যানারে ফরিদপুর শহরের বেইলি ব্রিজটি অপসারণ করে স্থায়ী প্রশস্ত ব্রিজ নির্মাণের দাবিতে এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার বেলা একটায় ‌ শহরের হাজী শরীয়তুল্লাহ বাজার সংলগ্ন কুমার নদীতে প্রায় ৩ যুগ আগে তৈরী বেইলি ব্রিজটি ভেঙ্গে ওই স্থানে নতুন প্রশস্ত ব্রিজ নির্বানের দাবীতে এই মানববন্ধন করে স্থানীয় জনগণ।

হাজী শরীয়তুল্লাহ বাজারের রাস্তায় বেইলি ব্রিজের কাছে অনুষ্ঠিত এই মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় ব্যবসায়ী মো. জিয়াউর রহমান, দেলোয়ার হোসেন, মোহাম্মদ মোস্তফা, শাহজাহান সিরাজ চুন্নু, ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম, ইঞ্জিনিয়ার মো. টুটুল প্রমূখ।

এ সময় বক্তারা জানান, ফরিদপুরের সর্বস্তরের জনগণের অনেক দিনের দাবি এ ব্রিজটি স্থায়ী ও প্রশস্ত হোক। তাদের দাবি ব্রিজটি স্থায়ী হলে জনগণের অনেক উপকার হবে। ব্রিজটি দিয়ে প্রতিদিন হাজার হাজার লোক চলাফেরা করেন এবং তাদের চলাচলের সুবিধা হবে বলে জানান তারা।

তারা বলেন, বেইলি ব্রিজটা মূলত একটি অস্থায়ী ব্রিজ হিসেবে তৈরী করা হয়েছিল। কিন্তু বিগত ৪০ বছরেও এটা কেন সু-প্রশস্ত এবং পাকা হলো না‌, সেটা নিয়ে কর্তৃপক্ষের আমাদের প্রশ্ন তোলেন বক্তারা।

বক্তারা আরো বলেন, এই ব্রিজটিকে যদি বড় করে সু-প্রশস্ত করে যান চলাচলের উপযোগি করে দেয়া হয়। তাহলে ফরিদপুরবাসী এর উপকারভোগী হবে এবং এর সুফল ভোগ করবে। যারা নিউ মার্কেট থেকে আলীপুর ব্রিজ হয়ে চলাচল করেন তাদের সময়, অর্থ দু'টোই বাঁচবে। এই ব্রিজটি প্রশস্ত হলে যোগাযোগ ব্যবস্থায় উন্নতির পাশাপাশি ব্যবসা-বাণিজ্য উন্নতি ও সর্বোপরি, সাধারণ জনগণ চলাচলে হয়রানি কমবে বলেও মানববন্ধন থেকে দাবি করা হয়।

(আরআর/এসপি/এপ্রিল ২৪, ২০২৪)