সোহেল সাশ্রু, কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের ভৈরবে রুহান এন্ড রাতুল কেমিক্যাল ওয়ার্কস কয়েল ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার ভোর ৫টায় পৌর শহরের নিউ টাউন এলাকায় আশ্রাফুল আলম রুজেনের নূরানী কয়েল ফ্যাক্টরীতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ভৈরব ফায়ার সার্ভিসের ২টি ইউনিট। ভৈরব বাজার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আজিজুল হক রাজন ঘটনার সত্যতা নিশ্চিত করেন। 

ভৈরব বাজার ফায়ার সার্ভিস স্টেশন অফিসার বলেন, সকাল ৫টা ১০ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে যায়। পরে সেখানে গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

তিনি জানান, কয়েল ফ্যাক্টরিটি সব দিক দিয়ে ঠিক রয়েছে। সুন্দর ব্যবস্থা সম্পূর্ণ ফ্যাক্টরী হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে সহজ হয়েছে। তবে প্রতিটি ফ্যাক্টরীকে আরো সতর্ক থাকতে হবে। ভৈরবে একই কারণে দু’দিন পর পর কয়েল ফ্যাক্টরি গুলোতে আগুন লাগে।

তিনি আরো বলেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে এই আগুন সূত্রপাত কয়েল তৈরীর ডায়ার মেশিন অতিরিক্ত গরম হওয়ার ফলে হয়েছে। তবে ফ্যাক্টরীতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। টাকার পরিমাণ এখনো নির্ধারণ করা সম্ভব হয়নি।

কয়েল ফ্যাক্টরীর মালিক আশ্রাফুল আলম রুজেন বলেন, রাত ২টায় আমি ড্রাইয়ার মেশিন যেন অতিরিক্ত হিট না হয় কর্মচারী মোস্তাকিনকে সতর্ক করে যায়। ভোরে শুনতে পায় আগুন লেগেছে। আমার অটো ডায়ার মেশিনের অতিরিক্ত হিটে আগুনের সূত্রপাত ঘটেছে। ফায়ার সার্ভিস ২ ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এই অগ্নিকাণ্ডে আমার কয়েল ফ্যাক্টরীতে প্রায় ৬৫ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।

(এসএস/এসপি/মে ০২, ২০২৪)