রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুর পৌরসভার একটি ইটের রাস্তা পাকাকরণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসি। শনিবার সকাল সাড়ে নয়টায় ফরিদপুর প্রেসক্লাবের সামনে ভুক্তভোগী এলাকাবাসীর ব্যানারে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ফরিদপুর পৌরসভার ২৬ নং ওয়ার্ড ও ২১ নং ওয়ার্ডের (আংশিক) এর বিল মাহমুদপুর আব্দুল করিমের ডাংগি‌ মুন্সির দোকান থেকে চর কমলাপুর রাজুর দোকান পর্যন্ত ইটের রাস্তা পাকা করনের দাবিতে মানববন্ধন করেন তারা।

এসময় বক্তব্য রাখেন স্থানীয় বাসিন্দা মো. সেলিম মিয়া, এনামুল শেখ, মোহাম্মদ সালাউদ্দিন, মো. শেখ আকাশ, শেখ মেহেদী হাসান মামুন, মোহাম্মদ শেখ আলমগীর , মো. আজাদ খান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা জানান, আমরা ফরিদপুর সদরের পৌরসভার বাসিন্দা হয়েও আমাদের এখানে মুন্সির দোকান থেকে রাজুর দোকান পর্যন্ত সড়কটি দীর্ঘদিন যাবত ‌বেহাল অবস্থার মধ্যে রয়েছে। বৃষ্টির সময় রাস্তায় পানি জমে যায় এলাকার লোকজন ‌চলাচল করতে পারিনা। এ পর্যন্ত রাস্তাটা অনেকবার ইট সোলিং দিয়ে রিপেয়ারিং করা হয়েছে। কিন্তু ওই রিপিয়ারিং কোন ভাবে থাকেনা, রাস্তা নষ্ট হয়ে যায়। তাই নতুন করে তারা এই রাস্তায় আর কোন রিপিয়ারিং ‌চান না। তাদের দাবি জণগণের দুর্ভোগ কমাতে রাস্তাটি পাকা রাস্তায় রুপান্তর করা হোক, পাশাপাশি পানি নিষ্কাশনের জন্য ড্রেনের ব্যবস্থা করা হোক। সেই সাথে ময়লা আবর্জনা ফেলার জন্য রাস্তার পাশে ডাস্টবিন রাখার দাবি করা হয়। এছাড়া রাতে ঠিকমত লাইট থাকে না ‌বলে চলাচলে মারাত্মক কষ্ট হয় বলেও জানান তারা। এগুলো থেকে পরিত্রাণ চেয়ে তারা জানান, 'আমরা নিয়মিত ট্যাক্স দেওয়ার পরও এসব নাগরিক সুবিধা থেকে আমরা বঞ্চিত হবো কেন'!

ফরিদপুর পৌরসভা নাগরিক হিসেবে এতোটুকু নাগরিক সুবিধা পাওয়ার অধিকার তাদের রয়েছে বলেও মানববন্ধনে দাবি করা হয়।

(আরআর/এএস/মে ০৪, ২০২৪)