রাঙ্গামাটি প্রতিনিধি : পার্বত্য জেলা রাঙামাটির লংগদুতে গণহত্যার ৩৫তম দিবস পালন করেছে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের লংগদু থানা শাখা কমিটি।

এ উপলক্ষে শনিবার (৪ মে) সকালে উপজেলার বগাচতর ইউনিয়নের চিবেরেগায় এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

স্মরণ সভায় সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ লংগদু থানা কমিটির সহ- সভাপতি শ্রী সুদীর্ঘ চাকমা।

কমিটির সাধারণ সম্পাদক শ্রী রিন্টু মনি চাকমার সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক শ্রী সাধন জীবন চাকমা।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লংগদু থানা শাখা জেএসএস কমিটির কৃষি ও ভূমি বিষয়ক সম্পাদক শ্রী বিনয় প্রসাদ কার্বারী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি, লংগদু থানা কমিটির সদস্য শ্রী তপন জ্যোতি কার্বাবী ও শ্রী বিধান চাকমা, পার্বত্য চট্টগ্রাম যুব সমিতি, লংগদু থানা কমিটির সভাপতি শ্রী দয়াল কান্তি চাকমা প্রমুখ।

এছাড়াও চিবেরেগা ও চাইল্যাতলী এলাকার গণ্যমান্য ব্যক্তি শ্রী সুভাষ চাকমা ও শ্রী শান্তি লাল চাকমা সহ স্থানীয় সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

সভার প্রারম্ভে শহীদের স্মরণে ২ মিনিট নীরবতা পালনের পর স্মরণ সভা আরম্ভ করা হয়।

বক্তরা সভায় শহীদের প্রতি গভীর শোক প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়ে প্রকৃত হত্যাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবী জানান।

এদিকে একইদিনে লংগদু উপজেলা সদরের তিনটিলা বন বিহারে শহীদ পরিবারদের পক্ষ থেকে শহীদের স্মরণে পারলৌকিক সুগতির উদ্দ্যেশে মহতী পূণ্যানুষ্ঠানের আয়োজন করা হয়।

(আরএম/এসপি/মে ০৪, ২০২৪)